‘প্রথম ইনিংসে ম্যাচ শেষ’

রংপুর রাইডার্সের অধিনায়ক সাকিব আল হাসান মনে করছেন, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ইনিংস শেষে ম্যাচ ফল নিয়ে খুব একটা অনিশ্চয়তা ছিল না। কুমিল্লার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও মনে করছেন ব্যাটিং দুরূহ উইকেটে ২০/৩০ রান বেশি করেছিলেন তারা। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2015, 02:31 PM
Updated : 12 Dec 2015, 03:34 PM

শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম কোয়ালিফায়ারে রংপুরকে ৭২ রানে হারায় কুমিল্লা। 
 
ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সাকিব জানান, উইকেট ছিল ১৩৫/১৪০ রানের, কোনোভাবেই ১৬০ রানের নয়।
 
“ওরা ২০/২২ রান বেশি করেছে। আমরা শুরুতে দুয়েকটা উইকেট যদি নিতে পারতাম হয়ত এই রান ১২০/১৩০-এ থেমে যেত। তখন সহজ হয়ে যেত। এ রকম উইকেটে এত চাপের ম্যাচে ১৫০ এর উপরে রান অবশ্যই করা কঠিন।”   
 
১১ ওভার স্থায়ী ৭৯ রানের উদ্বোধনী জুটিতে কুমিল্লাকে ভালো সূচনা এনে দেন ইমরুল কায়েস-লিটন দাস। এই জুটিই ব্যবধান গড়ে দেয় বলে মনে করেন সাকিব।
 
“উইকেট ততটা সহজ ছিল না ব্যাটিং করার। একই সঙ্গে ওদের উইকেটও যাচ্ছিল না, যা আমাদের হতাশ করছিল। যখন ১৬৩ করেছিল তখন আমার মনে হয় না, আমাদের খেলোয়াড়রা বিশ্বাস করতে পারছিল যে ওটা আমরা চেজ করতে পারব।” 
 
টস জিতে ফিল্ডিং নিয়েছিলেন সাকিব। তার সিদ্ধান্তে কোনো ভুল দেখেন না কুমিল্লার অধিনায়ক মাশরাফি।
 
“যে উইকেট ছিল, টস জিতলে আমিও বোলিং করতাম। প্রথম দিকে আমরা কিছুটা লাকিও ছিলাম, আমাদের উইকেট পড়েনি। এই উইকেটে আমার মনে হয়, ১৩০ বা ১৩৫ ভালো স্কোর হতে পারে। আমাদের ১৬০ হয়ে গিয়েছিল।”
 
প্রতিপক্ষকে একশ’ রানের নিচে থামিয়ে দেওয়ায় বোলারদের প্রশংসা করেন মাশরাফি। শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৬৩ রান করায় মূল কৃতিত্ব ব্যাটসম্যানদেরই দিলেন তিনি।
 
“এই উইকেটে আসলে রান করা খুবই কঠিন। আজকেও কঠিন ছিলো। টসের আগে উইকেটে নখ দেবে যাচ্ছিল। এতো নরম উইকেটে টস জিতে ব্যাটিং করা কঠিন।”