বৃষ্টিতে ড্র চট্টগ্রাম টেস্ট

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের দাপট নয়, চট্টগ্রাম টেস্টে বৃষ্টিই হয়ে থাকল শেষ কথা। বিরামহীন বৃষ্টিতে শেষ দুই দিনের খেলা পরিত্যক্ত হওয়ায় ড্র হয়েছে প্রথম টেস্ট। 

অনীক মিশকাতঅনীক মিশকাতবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2015, 03:46 AM
Updated : 25 July 2015, 06:38 AM

শনিবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বেলা ১২টায় পঞ্চম ও শেষ দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন দুই আম্পায়ার রিচার্ড কেটেলবরো ও জোয়েল উইলসন। আর এর মধ্য দিয়েই প্রোটিয়াদের বিপক্ষে টেস্টে প্রথম ড্রটি পেয়ে গেল বাংলাদেশ। অতিথিদের বিপক্ষে খেলা আগের আট টেস্টেই হারে বাংলাদেশ, যার সাতটি ছিল ইনিংস ব্যবধানে।
 
ভারতের বিপক্ষে ফতুল্লায় বাংলাদেশের সর্বশেষ টেস্টও ড্র হয়েছিল। সেই ড্রয়ে বৃষ্টি আশীর্বাদ হয়ে এসেছিল মুশফিকুর রহিমের দলের জন্য। চট্টগ্রাম টেস্টে বরং খেলতে না পারার হতাশা বেশি স্বাগতিকদেরই।
 
চতুর্থ দিনের খেলা পরিত্যক্ত হওয়ার পর ড্রই ছিল ম্যাচের প্রত্যাশিত ফল। আবহাওয়ার বাধা না থাকলে তারপরও জেতার একটা চেষ্টা করার পরিকল্পনা ছিল স্বাগতিকদের। কিন্তু বৃষ্টি সেই সম্ভাবনায় জল ঢেলে দিল।  
 
টেস্টের দ্বিতীয় দিন বৃষ্টির কারণে ২৫ ও পরের দিন ২৪.৫ ওভার আগে খেলা শেষ হয়।
 
দ্বিতীয় ইনিংসে কোনো উইকেট না হারিয়ে ৬১ রান করে দক্ষিণ আফ্রিকা। ১৭ রানে পিছিয়ে থাকা অতিথিরা বৃষ্টির দাপটে আর মাঠেই নামতে পারেনি। 
 
দক্ষিণ আফ্রিকাকে প্রথম ইনিংসে ২৪৮ রানে অল আউট করে বাংলাদেশ। নিজেদের প্রথম ইনিংসে ৩২৬ রান করে ৭৮ রানের লিড নেয় স্বাগতিকরা।
 
সংক্ষিপ্ত স্কোর:
 
দক্ষিণ আফ্রিকা: ৮৩.৪ ওভারে ২৪৮ (এলগার ৪৭, ফন জিল ৩৪, দু প্লেসি ৪৮, আমলা ১৩, বাভুমা ৫৪, দুমিনি ০, ডি কক ০, ফিল্যান্ডার ২৪,হারমার ৯, স্টেইন ২, মরকেল ৩*; মুস্তাফিজ ৪/৩৭, জুবায়ের ৩/৫৩,মাহমুদউল্লাহ ১/৯, সাকিব ১/৪৫, তাইজুল ১/৫৭) ও ২১.১ ওভারে ৬১/০ (এলগার ২৮*, ফন জিল ৩৩*)
 
বাংলাদেশ: ১১৬.১ ওভারে ৩২৬ (তামিম ৫৭, ইমরুল ২৬, মুমিনুল ৬, মাহমুদউল্লাহ ৬৭, মুশফিকুর ২৮, সাকিব ৪৭, লিটন ৫০, শহীদ ২৫, তাইজুল ৯, মুস্তাফিজুর ৩, জুবায়ের ০*; স্টেইন ৩/৭৮,  হারমার ৩/১০৫,  ফিল্যান্ডার ২/৪০, এলগার ১/৬, ফন জিল ১/২৩)

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক