• বিদেশি কোচ চান সাকলায়েন-বাবর
    পাকিস্তান জাতীয় দলের কোচিং স্টাফে বিদেশি কোচের প্রয়োজনীয়তা অনুভব করছেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। এমনকি অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্বে থাকা সাকলায়েন মুশতাকের ভাবনাও একই।
  • তাইজুলকে দেখে মুগ্ধ সাকলায়েন, বাড়াতে বললেন বৈচিত্র
    চট্টগ্রাম টেস্টে মাঠে যখন বাঁহাতি স্পিনের মুন্সিয়ানা মেলে ধরেন তাইজুল ইসলাম, তা মন কেড়ে নেয়ে প্রতিপক্ষ ড্রেসিং রুমে থাকা একজনের। পাকিস্তানের কোচ ও স্পিন গ্রেট সাকলায়েন মুশতাক মোহিত বাংলাদেশের বাঁহাতি স্পিনারের বোলিংয়ে। তবে তাইজুলের জন্য তার পরামর্শ, যোগ করতে হবে আরও বৈচিত্র।
  • ভয়ডরহীন আফগানিস্তানকে নিয়ে সতর্ক পাকিস্তান
    টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে তিন নম্বর দল পাকিস্তান, আফগানিস্তানের অবস্থান সাতে। এই সংস্করণে দুই দলের একমাত্র দেখায়ও জয় পাকিস্তানের। শক্তি-সামর্থ্যে এগিয়ে থাকার পাশাপাশি টুর্নামেন্টের ফেভারিটদের একটি তারা। তবে মাঠের লড়াইয়ে সেসবের কোনো প্রভাব থাকবে না বলে মনে করেন পাকিস্তান কোচ সাকলায়েন মুশতাক। তার মতে, ভয়ডরহীন ক্রিকেট খেলা আফগান দলটি বেশ ভয়ঙ্কর।
  • ভারত-পাকিস্তান ফাইনাল চান সাকলায়েন
    রাজনৈতিক কারণে দুই দেশের মধ্যে বৈরী সম্পর্ক থাকলেও মাঠের লড়াইয়ে দুই দলের ক্রিকেটারদের মধ্যে এর রেশ ছিল না ছিটেফোঁটাও। তা দেখে খুব খুশি সাকলায়েন মুশতাক। এই সম্পর্ক আরও গভীর করতে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারতকে প্রতিপক্ষ হিসেবে চাইছেন পাকিস্তানের প্রধান কোচ।
  • ‘মিসবাহ-ওয়াকার পালিয়ে যায়নি’
    বিশ্বকাপ দল ঘোষণার পরপরই দুই কোচের পদত্যাগের খবর। দল গঠন নিয়ে অসন্তোষ? গুঞ্জন ছড়িয়ে পড়তে থাকে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের সম্ভাব্য পরবর্তী প্রধান রমিজ রাজার সঙ্গে মতবিরোধের কথাও ছড়িয়ে পড়তে থাকে। মিসবাহ-উল-হক ও ওয়াকার ইউনিসের হঠাৎ পদত্যাগ নিয়ে পাকিস্তানের ক্রিকেটে এখন নানা আলোচনা। তবে নতুন কোচ সাকলায়েন মুশতাক বললেন, পদত্যাগ করা দুই কোচের সিদ্ধান্ত পেশাদারী দিক থেকেই হয়েছে।
  • পাকিস্তান ক্রিকেটে নতুন ভূমিকায় সাকলায়েন
    খেলা ছাড়ার পর মূলত স্পিন বোলিং কোচ বা পরামর্শক হিসেবেই ক্রিকেটে ছিলেন সাকলায়েন মুশতাক। সাবেক অফ স্পিনার এবার পেলেন আরও বড় পরিসরের দায়িত্ব। পাকিস্তানের আন্তর্জাতিক ক্রিকেটারদের উন্নতির দেখভাল করবেন তিনি। ৪৩ বছর বয়সী স্পিন কিংবদন্তিকে ‘হেড অফ ইন্টারন্যাশনাল প্লেয়ার ডেভেলপমেন্ট’ হিসেবে নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।