• ৬ বছর পর দক্ষিণ আফ্রিকা দলে ফিরলেন রুশো
    টি-টোয়েন্টিতে বিশ্বজুড়ে আরাধ‍্য ব‍্যাটসম‍্যানদের একজন রাইলি রুশো। তবে কোলপ‍্যাক চুক্তির কারণে লম্বা সময় ধরে খেলতে পারেননি দক্ষিণ আফ্রিকার হয়ে। সম্প্রতি আবার জাতীয় দলে ফেরার ইচ্ছা পোষণ করেন তিনি। খুব বেশি সময় অপেক্ষা করতে হলো না তাকে। ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে আসছে দুটি টি-টোয়েন্টি সিরিজের দলে ডাক পেয়েছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।
  • মিলার-ফন ডাসেনের ঝড়ে ভারতের জয়রথ থামাল দ. আফ্রিকা
    দুজনে চতুর্থ উইকেটে যখন জুটি বাঁধলেন, তখনও ৬৮ বলে দলের প্রয়োজন ১৩১ রান। ভীষণ কঠিন সমীকরণ। খুনে ব্যাটিংয়ে সেটিকেই ডেভিড মিলার ও রাসি ফন ডার ডাসেন বানিয়ে ফেললেন কত সহজ! তাদের বিস্ফোরক এক জুটিতে ভারতকে হারিয়ে সিরিজে এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা।
  • মিলার ঝড়ে ফাইনালে গুজরাট টাইটান্স
    জয়ের জন্য শেষ ওভারে দরকার ১৬ রান। সহজ নয় মোটেও। ডেভিড মিলার তা মনে করলে তো! প্রথম তিন বলে তিন ছক্কা হাঁকিয়ে দলকে উচ্ছ্বাসে ভাসালেন তিনি। রাজস্থান রয়্যালসকে হারিয়ে আইপিএলের ফাইনালে উঠল গুজরাট টাইটান্স।
  • রশিদ খানের ব্যাটে ঝড়, মিলারের মাস্টারক্লাস
    রান পাচ্ছিলেন, কিন্তু বড় করতে পারছিলেন না ইনিংস। তবে দলের ভীষণ বিপদের সময় জ্বলে উঠলেন ডেভিড মিলার। দুর্দান্ত এক ইনিংসে গড়ে দিলেন ব‍্যবধান। চেন্নাই সুপার কিংসের মুঠো থেকে ম‍্যাচ বের করে এনে গুজরাট টাইটান্সকে উপহার দিলেন দারুণ জয়।
  • হাসারাঙ্গার হ্যাটট্রিক ছাপিয়ে শেষের নায়ক মিলার
    পুঁজি খুব বেশি নয়, তবে বোলারদের নৈপুণ্যে লড়াই জমিয়ে তুলল শ্রীলঙ্কা। ভানিন্দু হাসারাঙ্গার হ্যাটট্রিকে একটা সময় ম্যাচের লাগাম তো তাদের হাতেই চলে যায়। শেষ ওভারে দক্ষিণ আফ্রিকার প্রয়োজন পড়ে ১৫ রান। টানা দুই ছক্কায় যেন এক ঝটকায় ম্যাচ বের করে নিলেন ডেভিড মিলার। রুদ্ধশ্বাস উত্তেজনার ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখে এনে দিলেন জয়ের হাসি।
  • শ্রীলঙ্কায় ওয়ানডে সিরিজে নেই ডি কক-মিলার-এনগিডি
    আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের সিরিজে গুরুত্বপূর্ণ তিন ক্রিকেটারকে পাচ্ছে না দক্ষিণ আফ্রিকা। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে নেই কুইন্টন ডি কক, ডেভিড মিলার ও লুঙ্গি এনগিডি।
  • মিলার ঝড়ে সিরিজ দক্ষিণ আফ্রিকার
    শূন্য রানে নেই দুই উইকেট, ৫৮ রানের মধ্যে আরও তিন উইকেট হারিয়ে মহাবিপদে দল। সেখান থেকে ঝড়ো বাটিংয়ে লড়াকু ভিত গড়ে দিলেন ডেভিড মিলার। পরে তাবরাইজ শামসি-বিয়ন ফোরটানদের দারুণ বোলিংয়ে আয়ারল্যান্ডকে অল্পতে গুটিয়ে দিয়ে এক ম্যাচ হাতে রেখে সিরিজ জয় নিশ্চিত করল দক্ষিণ আফ্রিকা।
  • মিলার ঝড় ছাপিয়ে নায়ক হাসান
    বিস্ফোরক এক ইনিংসে দলকে পথ দেখালেন ডেভিড মিলার। কিন্তু তবুও পারল না দক্ষিণ আফ্রিকা। বোলিংয়ে ভালো করার পর ব্যাটিংয়েও অবদান রাখলেন হাসান আলি। তার অলরাউন্ড নৈপুণ্যে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে জিতে সিরিজ ঘরে তুলল পাকিস্তান।
  • মিলার, দু প্লেসির সেঞ্চুরিতে সিরিজ দ. আফ্রিকার
    বাজে শুরুর পর রেকর্ড জুটিতে দলকে পথ দেখালেন ডেভিড মিলার ও ফাফ দু প্লেসি। তাদের দুই সেঞ্চুরিতে লড়াইয়ের পুঁজি পেল দক্ষিণ আফ্রিকা। লড়াকু সেঞ্চুরিতে আশা দেখিয়েছিলেন শন মার্শ। তবে ডেল স্টেইন ও কাগিসো রাবাদার দাপুটে বোলিংয়ে সিরিজ জিতে নিয়েছে অতিথিরা।
  • ৫ ছক্কার পর সাইফকে ব্যাট উপহার দিতে চেয়েছিলেন মিলার
    প্রসঙ্গ উঠতেই লাজুক হাসি মোহাম্মদ সাইফ উদ্দিনের কণ্ঠে, “আমি ভুলে গেছি ভাই… ভালো খেলি বা খারাপ খেলি, আমি দুটোই ভুলে যাই।” আলাপের বিষয় সেই টানা পাঁচ ছক্কা!
  • মিলার ঝড়ে উড়ে গেল বাংলাদেশ
    আরেকটি বড় হার দিয়েই শেষ হল বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফর। ডেভিড মিলারের টর্নেডো ইনিংসে উড়ে গেল সাকিব আল হাসানের দল।
  • ৩৫ বলে সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড মিলারের
    চার-ছক্কার বন্যা বইয়ে দিয়ে রেকর্ড বইয়ে ঢুকে গেছেন ডেভিড মিলার। গড়েছেন টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড।
  • মিলার, দু প্লেসির শতকে দ.আফ্রিকার বড় জয়
    ডেভিড মিলার ও ফাফ দু প্লেসির শতকে তিনশ’ ছাড়ানো স্কোর গড়া দক্ষিণ আফ্রিকা জিতেছে সহজেই। বড় পুঁজি পাওয়ার পর বোলারদের নৈপুণ্যে দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ১২১ রানে হারিয়েছে এবি ডি ভিলিয়ার্সের দল।
  • মিলার ঝড়ে সিরিজ দক্ষিণ আফ্রিকার
    ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথের শতকে বিশাল সংগ্রহ গড়েও জেতা হল না অস্ট্রেলিয়ার। ডেভিড মিলারের নিজেকে ফিরে পাওয়ার দিনে ৩৭২ রানের লক্ষ্য তাড়া করে জিতেছে দক্ষিণ আফ্রিকা।