• রুটকে নেতৃত্বে চান না আথারটন-নাসের-ভন
    টেস্ট দলের টানা ব্যর্থতা আর মেনে নিতে পারছেন না ইংল্যান্ডের সাবেক অধিনায়করা। জো রুটের নেতৃত্ব নিয়ে কড়া সমালোচনা করেছেন মাইকেল আথারটন, নাসের হুসেইন ও মাইকেল ভন। অধিনায়কত্ব থেকে রুটকে সরিয়ে দেওয়ার পক্ষে তারা।
  • ‘ইংল্যান্ডের টেস্টের মানসিকতা বদলাতে হবে’
    একের পর এক সিরিজ হার, এক বছরে সবচেয়ে বেশি টেস্ট হারের রেকর্ড, অ্যাশেজের প্রথম তিন টেস্টে ভরাডুবি- লাল বলের ক্রিকেটে সময়টা মোটেও ভালো কাটছে না ইংল্যান্ডের। তাদের ব্যর্থতার একটা কারণ খুঁজে পেয়েছেন সাবেক ইংলিশ অধিনায়ক নাসের হুসেইন। খেলোয়াড়দের বিশ্রাম ও ঘুরিয়ে-ফিরিয়ে খেলানোর নীতি এই সংস্করণে তাদের দুর্বল করে দিয়েছে বলে করছেন তিনি।
  • নাসের হুসেইনের চোখে ইংল্যান্ডের হারের কারণ
    আসর শুরুর আগে থেকে শিরোপার বড় দাবিদার ভাবা হচ্ছিল তাদের। কিন্তু নিউ জিল্যান্ডের কাছে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের আগেই বিদায় নিতে হয়েছে ইংল্যান্ডকে। চ্যাম্পিয়ন হওয়ার সামর্থ্য ও সম্ভাবনা থাকার পরও দলটি কেন ব্যর্থ হলো ফাইনালে উঠতে? এ নিয়ে চলছে নানা আলোচনা। একটি কারণ খুঁজে পেয়েছেন সাবেক ইংলিশ অধিনায়ক নাসের হুসেইন। জনপ্রিয় এই ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষকের মতে, শেষ দিকের বোলিং ডুবিয়েছে ওয়েন মর্গ্যানের দলকে।
  • কোহলির ফেলে আসা সমস্যায় বাবরও
    সময়ের সেরা ব্যাটসম্যানদের একজন হিসেবে বিবেচিত বাবর আজমের ব্যাটিংয়ে একটি খুঁত খুঁজে পেয়েছেন নাসের হুসেইন। সাবেক ইংল্যান্ড অধিনায়ক ও জনপ্রিয় এই ধারাভাষ্যকারের মতে, অফ স্টাম্পের বাইরের বলে টেকনিক্যাল কিছু সমস্যা আছে পাকিস্তানের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়কের।
  • ‘নতুন’ আর্চার যেন পরিপূর্ণ প্যাকেজ
    আইপিএলে দুর্দান্ত ফর্মে থাকা জফ্রা আর্চারে মুগ্ধ নাসের হুসেইন। গতি, নিখুঁত লাইন-লেংথ, উইকেট শিকার ও নিয়মিত ডট বল করার সামর্থ্য; সব মিলিয়ে নিজেকে ছাড়িয়ে গেছেন রাজস্থান রয়্যালসের হয়ে খেলা এই পেসার। ইংলিশ সাবেক অধিনায়কের মনে হচ্ছে যেন নতুন এক আর্চারকে দেখছেন তিনি।
  • ‘টেন্ডুলকারকে আউট করার ভাবনায় কত যে মিটিং করেছি’
    জানা কোনো দুর্বলতা নেই। কিন্তু আউট করার উপায় তো একটা বের করতে হবে। এর জন্য চলতো একের পর এক মিটিং। শচিন টেন্ডুলকারকে দ্রুত ফেরানোর পথ বের করতে কতশত মিটিং করতেন, এর হিসেব মনে নেই সাবেক ইংলিশ অধিনায়ক নাসের হুসেইনের।