স্মিথকে নিয়ে একবিন্দুও উদ্বিগ্ন নন ফিঞ্চ

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে স্টিভেন স্মিথ রান খরায় ভুগছেন অনেক দিন ধরে, সবশেষ ফিফটি করেছেন দুই বছর আগে। পরের ১৩ ইনিংসে ৩০ ছুঁতে পেরেছেন কেবল চারবার। তবে তার ওপর আস্থার কোনো কমতি নেই অ্যারন ফিঞ্চের। অস্ট্রেলিয়া অধিনায়ক বললেন, তারকা সতীর্থের সামর্থ্য নিয়ে বিন্দুমাত্র চিন্তা নেই তার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2021, 02:48 PM
Updated : 13 Nov 2021, 07:29 PM

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত চার ইনিংসে ব্যাটিংয়ের সুযোগ পেয়েছেন স্মিথ। যার দুটিতে যেতে পেরেছেন দুই অঙ্কে, সর্বোচ্চ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩৫ রান।

এমনিতেও অবশ্য আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ার খুব একটা সমৃদ্ধ নয় স্মিথের। ৪১ ইনিংসে রান করেছেন ৮৬৩, গড় ২৬.৯৬, ফিফটি কেবল চারটি। স্ট্রাইক রেটও আহামরি কিছু নয়, ১২৬.১৬।

আইপিএলের সবশেষ আসরেও হাসেনি স্মিথের ব্যাট। কোয়ালিফায়ার থেকে বাদ পড়া দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেন ৮ ম্যাচ। ১১২.৫৯ স্ট্রাইক রেটে রান করেন কেবল ১৫২, ফিফটি নেই একটিও।

বিশ্বকাপ শুরুর আগেও প্রশ্ন উঠেছিল স্মিথের ফর্ম নিয়ে। তখনও সতীর্থকে সমর্থন জানান ফিঞ্চ। নিউ জিল্যান্ডের বিপক্ষে ফাইনালের আগের দিন শনিবার সংবাদ সম্মেলনে আবারও উঠল স্মিথের প্রসঙ্গ। এবারও তিনি বললেন, ডানহাতি এই ব্যাটসম্যানের ওপর তার আস্থার কথা।

“না, তার (স্মিথের) ফর্ম নিয়ে একবিন্দুও চিন্তিত নই। সে বিশ্ব মানের ক্রিকেটার। এমন একজন খেলোয়াড়, যে বড় মঞ্চে দেখিয়েছে কতটা মূল্যবান সে। আমি লম্বা সময় ধরে যেমনটা দেখে আসছি, সে এখনও তেমনই বল মারছে। যাই হোক, কোনো উদ্বেগ নেই (স্মিথকে নিয়ে)।”

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে রোববার টি-টোয়েন্টিতে নিজেদের প্রথম বৈশ্বিক শিরোপা ঘরে তোলার জন্য লড়বে তাসমান সাগর পাড়ের দুই দেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়।