হাসান আলির ওপর ক্ষোভ যৌক্তিক মনে করেন শেবাগ

বিশ্বকাপ থেকে ছিটকে পড়ে নতুন অভিযানে বাংলাদেশে চলে এসেছে পাকিস্তান দল। কিন্তু সেমি-ফাইনালে তাদের হারের রেশ মুছে যাচ্ছে না এখনও। আক্ষেপ-হাহাকার-রাগ-ক্ষোভ-হতাশা, সবই চলছে। সেসবের কেন্দ্রে হাসান আলি। তিনি ক্যাচ না ছাড়লেই জিতত পাকিস্তান, এমনটি ভাবা লোকের সংখ্যা অনেক। হাসানকে নিয়ে লোকের সেসব ভাবনা যথার্থ বলে মনে করছেন ভারতীয় গ্রেট বিরেন্দর শেবাগও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2021, 07:48 AM
Updated : 13 Nov 2021, 07:48 AM

টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমি-ফাইনালে বৃহস্পতিবার রান তাড়ায় অস্ট্রেলিয়ার যখন প্রয়োজন ১০ বলে ২০ রান, শাহিন শাহ আফ্রিদির বলে তখন মিড উইকেটে ম্যাথু ওয়েডের ক্যাচ ছাড়েন হাসান। উল্টো দুটি রান হয় ওই বলে। পরের তিন বলে চোখধাঁধানো তিনটি ছক্কায় অস্ট্রেলিয়াকে জিতিয়ে দেন ওয়েড।

স্বাভাবিকভাবেই পাকিস্তানের হারের প্রথম দায় গিয়ে পড়ে হাসানের ওপর। ম্যাচ শেষে বাবর আজম তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় ওই ক্যাচ হাতছাড়াকেই বলেন পরাজয়ের কারণ। পরে অবশ্য ড্রেসিং রুমে পাকিস্তান অধিনায়ক দলের সবাইকে বলেন, কারও দিকে যেন আঙুল না তোলা হয়।

তবে দলের ভেতরে না হলেও বাইরে আঙুল তোলা থেমে নেই। বেশির ভাগ লোকের আঙুল হাসানের দিকেই উঠছে।

ভারতীয় গ্রেট শেবাগ সামাজিক যোগাযোগ মাধ্যমে বললেন, হাসানকে কাঠগড়ায় দাঁড় করানো স্বাভাবিক।

“দল হারার পর আসলে সাধারণত এরকম প্রতিক্রিয়াই হয়। পুরো পাকিস্তান এখন হাসান আলিকে দায় দেবে হারার জন্য। সে ক্যাচ ছাড়ার পর ওয়েড তিন বলে তিন ছক্কায় খেলা শেষ করে দিয়েছে। লোকের ক্ষোভ তাই যথার্থই।”

“পাশাপাশি আমি এটিও বলব, এতদিন তারা দলকে দারুণভাবে সমর্থন দিয়ে গেছে, কাজেই হারার পরও দলকে সমর্থন দিয়ে যাওয়া উচিত।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক