বাবরদের নজর এখন বাংলাদেশ সফরে

নক আউট পর্বে অস্ট্রেলিয়া-গেরো কাটানো যায়নি এবারও। সেমি-ফাইনালে এই হারের বদলা কি দুই দলের পরের সিরিজে নেবে পাকিস্তান? আগামী মার্চ-এপ্রিলের সেই সিরিজ নিয়ে এখনই ভাবতে নারাজ বাবর আজম। পাকিস্তান অধিনায়ক মনে করিয়ে দিলেন, বিশ্বকাপের পর তাদের সামনে রয়েছে বাংলাদেশ সফর।

ক্রীড়া প্রতিবেদকদুবাই থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2021, 08:48 AM
Updated : 12 Nov 2021, 10:33 AM

বিশ্বকাপ অভিযান ফাইনালের আগেই শেষ হওয়ার পর শনিবারই ঢাকায় চলে আসবে পাকিস্তান দল। আগামী শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে উপমহাদেশের দুই দলের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। পরের দুই ম্যাচ ২০ ও ২২ নভেম্বর। এরপর চট্টগ্রাম ও ঢাকায় হবে দুটি টেস্ট।

২০১৫ সালের পর এই প্রথম দ্বিপাক্ষিক সিরিজের জন্য বাংলাদেশ সফরে যাচ্ছে পাকিস্তান। এরই মধ্যে ১৮ সদস্যের দলও দিয়েছে পিসিবি। বিশ্বকাপ দল থেকে নেই কেবল মোহাম্মদ হাফিজ। টুর্নামেন্টের মূল স্কোয়াডের সঙ্গে রিজার্ভ হিসেবে থাকা ব্যাটসম্যান খুশদিল শাহ, পেসার শাহনাওয়াজ দাহানি ও লেগ স্পিনার উসমান কাদিরকে রাখা হয়েছে বাংলাদেশ সফরের স্কোয়াডে। বাইরে থেকে যুক্ত করা হয়েছে ইফতিখার আহমেদকে।

এরপর টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের দ্বিতীয় সিরিজে খেলবে পাকিস্তান। বাংলাদেশের সেটি হবে দ্বিতীয় আসরের প্রথম সিরিজ।

দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে বৃহস্পতিবার দ্বিতীয় সেমি-ফাইনালের পর সংবাদ সম্মেলনে বাবর বললেন, ফাইনালে উঠতে না পারলেও দলকে নিয়ে তিনি গর্বিত।

“আমরা যেভাবে এই টুর্নামেন্টে খেলেছি, একতাবদ্ধ হয়ে থেকেছি, অধিনায়ক হিসেবে আমি সন্তুষ্ট। আমরা ভুল থেকে শিক্ষা নিয়ে সেটা কাজে লাগাতে চাই। আমরা টুর্নামেন্টে ভালো খেলেছি। এখান থেকে আত্মবিশ্বাস নিয়ে আমরা এভাবেই খেলে যেতে চাই।”      

শিগগির তা করে দেখানোর সুযোগ আসছেও বাবরদের সামনে। অধিনায়ক জানালেন, হতাশায় মোড়ানো বিশ্বকাপ অভিযানের পর তাদের ভাবনা পরের সিরিজ ঘিরে। আগামী বছরের অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে এখন ভাবছেন না।

“অস্ট্রেলিয়া সিরিজ এখনও অনেক দূরে। বিশ্বকাপের পর আমাদের সামনে বাংলাদেশ সিরিজ।”