অস্ট্রেলিয়ার বিপক্ষে জ্বলে উঠবেন ফখর, আশা হেইডেনের

ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে একেবারেই হাসছে না ফখর জামানের ব্যাট। চার ইনিংসে কেবল একবার ছুঁতে পেরেছেন ৩০। তার ফর্মহীনতা নিয়ে অবশ্য চিন্তিত নন ম্যাথু হেইডেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে জ্বলে উঠবেন এই টপ অর্ডার ব্যাটসম্যান, প্রত্যাশা পাকিস্তানের ব্যাটিং পরামর্শকের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Nov 2021, 05:30 PM
Updated : 10 Nov 2021, 05:30 PM

২০ ওভারের বৈশ্বিক আসরে বৃহস্পতিবার দ্বিতীয় সেমি-ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে পাকিস্তান। দুবাইয়ে বাংলাদেশ সময় রাত আটটায় মাঠে গড়াবে ম্যাচটি।

২০১৭ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হওয়া ফখরের এই সংস্করণের পারফরম্যান্স খারাপ নয়। দেশের হয়ে ৫২ ইনিংসে ৫ ফিফটিতে রান করেছেন এক হাজার ৭৫, স্ট্রাইক রেট ১৩২.৮৮।

কিন্তু বিশ্ব মঞ্চে তেমন কিছু করতে পারেননি তিনি। সুপার টুয়েলভের পাঁচ ম্যাচই খেলেছেন। সেখানে আফগানিস্তানের বিপক্ষে ৩০ রানই তার সর্বোচ্চ। ব্যাটিংয়ে নামা বাকি তিন ইনিংসে করেছেন যথাক্রমে ১১, ৫ ও ৮।

ফাইনালে ওঠার লড়াইয়ের আগে তাই ফখরকে নিয়ে উঠছে প্রশ্ন। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে হেইডেন অবশ্য ব্যাট ধরলেন ফখরের হয়ে। বললেন, নেটের বিধ্বংসী বাঁহাতি এই ব্যাটসম্যান জ্বলে উঠতে পারেন যে কোনো সময়।

“কাল যদি তার (ফখর) থেকে অবিশ্বাস্য বিশেষ কিছু দেখা যায়, তাহলে অবাক হওয়ার কিছু নেই। কারণ সে নেটে (বল) খুব ভালো মারছে।”

অস্ট্রেলিয়ার স্পিন বোলিং বিভাগকে নেতৃত্ব দিচ্ছেন অ্যাডাম জ্যাম্পা। পাঁচ ম্যাচে ১১ উইকেট নিয়ে সুপার টুয়েলভে যৌথভাবে সর্বোচ্চ উইকেট শিকারি এই লেগ স্পিনার। হেইডেনের মতে, জ্যাম্পার বিপক্ষে পাকিস্তানের বড় অস্ত্র হতে পারেন ফখর।

“বিশেষ করে আমার মনে হয়, অ্যাডাম জ্যাম্পার সঙ্গে ফখরের দারুণ একটা লড়াই হতে পারে…(জ্যাম্পা) হতে পারে খুব ভালো লক্ষ্য, ফখরের জন্য আধিপত্য বিস্তারের এবং পাকিস্তানকে শক্ত অবস্থানে নেওয়ার সুযোগ।”

“টি-টোয়েন্টি ক্রিকেটে প্রভাব ফেলতে হয়। প্রতিপক্ষের ওপর চাপ তৈরি করাটা গুরুত্বপূর্ণ এবং ফখর অবশ্যই তাদের মধ্যে একজন যারা আগামীকাল (বৃহস্পতিবার) এটি করতে পারবে।”