১০ বছর পর জাদেজার টানা ২

বোলিং দিয়ে আগের ম্যাচে জিতেছিলেন প্রায় ১০ বছর পর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ম্যাচ সেরার পুরস্কার। সেই ধারাবাহিকতায় আবারও বল হাতে জ্বলে উঠলেন রবীন্দ্র জাদেজা। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে ভারতের জয়ের নায়ক এই স্পিনিং অলরাউন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2021, 06:28 PM
Updated : 8 Nov 2021, 06:28 PM

দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে সোমবার সুপার টুয়েলভের ম্যাচে নামিবিয়ার বিপক্ষে ৯ উইকেটে জিতেছে ভারত। প্রতিপক্ষের দেওয়া ১৩৩ রানের লক্ষ্য তারা ছুঁয়ে ফেলেছে ২৮ বল বাকি থাকতে।

দেড়শর আগে নামিবিয়াকে আটকে রাখার মূল কাজটি করেন জাদেজা। বাঁহাতি স্পিনে স্রেফ ১৬ রান দিয়ে নেন ৩ উইকেট। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তৃতীয়বার সেরার স্বীকৃতি পেলেন তিনি।

নামিবিয়ার ইনিংসের ষষ্ঠ ওভারে আক্রমণে আসেন জাদেজা। তৃতীয় বলেই ধরেন শিকার। তার লেংথ বল উইকেট ছেড়ে বেরিয়ে এসে খেলার চেষ্টায় ব্যাট-বলে করতে পারেননি ক্রেইগ উইলিয়ামস। তাকে স্টাম্পিং করেন রিশাভ পান্ত। এই ওভারে কেবল ১ রান দেন জাদেজা।

অষ্টম ওভারে এসে চতুর্থ বলে স্টিভেন বার্ডকে এলবিডব্লিউ করে দেন জাদেজা। এই ওভার থেকে একটি বাউন্ডারিসহ ৭ রান নিতে পারে নামিবিয়া।

জাদেজা এরপর বল হাতে পান দ্বাদশ ওভারে। কেবল পাঁচ রান খরচ করেন তিনি। আর নিজের শেষ ওভারে আরেকটি উইকেট তুলে নেন জাদেজা। তার করা পঞ্চদশ ওভারে তিন রান খরচার পর শেষ বলে কাভারে জেজে স্মিটের দারুণ ক্যাচ নেন রোহিত শর্মা।

বল হাতে এদিন উজ্জ্বল ছিলেন রবিচন্দ্রন অশ্বিনও। ২০ রান দিয়ে তার প্রাপ্তি ৩ উইকেট। ১৯ রানে দুটি নেন জাসপ্রিত বুমরাহ।

রান তাড়ায় দলকে সহজ জয় এনে দেন ভারতের টপ অর্ডার ব্যাটসম্যানরা। ফিফটি করে রোহিত আউট হলেও ম্যাচ শেষ করে আসেন লোকেশ রাহুল। তাদের বিস্ফোরক ইনিংসে দ্রুতই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

আসরে প্রথম দুই ম্যাচে হেরে ব্যাকফুটে চলে যাওয়া ভারত পরের তিন ম্যাচে দাপুটে জয় পেলেও পয়েন্ট তালিকায় পাকিস্তান ও নিউ জিল্যান্ডের চেয়ে পিছিয়ে থেকে টুর্নামেন্ট শেষ করল দলটি।