সেমি-ফাইনালে কে কার প্রতিপক্ষ

নিশ্চিত হয়ে গেছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমি-ফাইনালের চার দল। ফাইনালে ওঠার লড়াইয়ে প্রথম ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড ও নিউ জিল্যান্ড আর শেষ চারের অন্য ম্যাচে লড়বে পাকিস্তান ও অস্ট্রেলিয়া।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2021, 05:33 PM
Updated : 7 Nov 2021, 05:35 PM

গ্রুপ পর্বের দুই ম্যাচ বাকি থাকতেই নিশ্চিত হয়ে যায় শেষ চার দল। আর রোববার পাকিস্তান-স্কটল্যান্ড ম্যাচে নিশ্চিত হয়ে যায় সেমি-ফাইনালে কে কার প্রতিপক্ষ।

গ্রুপ পর্ব সবচেয়ে দাপটের সঙ্গে শেষ করেছে পাকিস্তান। পাঁচ ম্যাচের সবকটিতে জিতে গ্রুপ ২-এর চ্যাম্পিয়ন হয় তারা। তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া গ্রুপ পর্বে পাঁচ ম্যাচের চারটিতে জিতে গ্রুপ ১-এ হয়েছে রানার্সআপ।

গ্রুপ ১-এ ইংল্যান্ড প্রথম চার ম্যাচের সবকটিতে জিতে সেমি-ফাইনালে এক পা দিয়েই রেখেছিল। শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হেরে গেলেও রান রেটে অনেক এগিয়ে থাকায় গ্রুপ সেরা হয়েই গ্রুপ পর্ব শেষ করে।

নিউ জিল্যান্ডের শুরুটা হয়েছিল অবশ্য হতাশাজনক। প্রথম ম্যাচেই তারা হেরে বসে পাকিস্তানের বিপক্ষে। তবে এরপর টানা চার জয়ে নিশ্চিত করে সেমি-ফাইনালে খেলা।

আবু ধাবিতে আগামী বুধবার প্রথম সেমি-ফাইনালে লড়বে ইংল্যান্ড ও নিউ জিল্যান্ড। পরদিন দ্বিতীয় সেমি-ফাইনালে মুখোমুখি হবে পাকিস্তান ও অস্ট্রেলিয়া।

আর দুবাইয়ে আগামী ১৪ নভেম্বর হবে ফাইনাল।