দারুণ বোলিংয়ে নিউ জিল্যান্ডের নায়ক বোল্ট

আসরের শুরু থেকে দারুণ বোলিং করছেন ট্রেন্ট বোল্ট। দলের বাঁচা-মরার ম্যাচেও সেই ধারাবাহিকতা ধরে রাখলেন নিউ জিল্যান্ডের বাঁহাতি পেসার। পাওয়ার প্লে ও ডেথ ওভারে চমৎকার বোলিং উপহার দিয়ে নিলেন গুরুত্বপূর্ণ তিনটি উইকেট।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2021, 04:23 PM
Updated : 7 Nov 2021, 04:23 PM

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে রোববার আফগানিস্তানকে ৮ উইকেটে হারিয়ে সেমি-ফাইনালের টিকেট নিশ্চিত করেছে নিউ জিল্যান্ড। টস জিতে ব্যাটিংয়ে নামা আফগানদের ১২৪ রানে আটকে রাখতে অগ্রণী ভূমিকা রাখেন বোল্ট।

৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে তিনি নেন ৩ উইকেট। ডট বল করেন ১৪টি। তার বলে আউট হন বিস্ফোরক ব্যাটসম্যান হজরতউল্লাহ জাজাই, আফগানিস্তানের সর্বোচ্চ স্কোরার নাজিবউল্লাহ জাদরান ও করিম জানাত। ম্যাচ সেরার পুরস্কার জেতেন তিনিই।

আবু ধাবিতে দ্বিতীয় ওভারে বল হাতে পান বোল্ট। প্রথম বলে জাজাই নেন সিঙ্গেল। পরের পাঁচ বলে কোনো রানই নিতে পারেননি মোহাম্মদ শাহজাদ।

নিজের পরের ওভারে এসে প্রথম বলে তিনি ফিরিয়ে দেন জাজাইকে। শর্ট বল লেগ সাইডে খেলতে চেয়েছিলেন বাঁহাতি ব্যাটসম্যান। ক্যাচ উঠে যায় বৃত্তের ভেতরেই।

পাওয়ার প্লেতে ২ ওভারে মাত্র ৫ রান দিয়ে বোল্টের প্রাপ্তি জাজাইয়ের উইকেটটি।

আবার বোলিংয়ে ফেরেন তিনি ১৭তম ওভারে। ঝড়ো ফিফটি করে তখন বিপজ্জনক হয়ে উঠেছিলেন নাজিবউল্লাহ। বোল্টের চার বল খেলে তিনি করতে পারেন কেবল ৩ রান। এই ওভার থেকে আসে স্রেফ ৫ রান।

শেষের আগের ওভারে প্রথম বলে বোল্টকে চার মারেন নাজিবউল্লাহ। পরের বলেই ৭৩ রান করা ব্যাটসম্যানকে ফিরিয়ে প্রতিশোধ নেন কিউই পেসার। লং অফ থেকে বেশ খানিকটা দৌড়ে সামনের দিকে ঝাঁপিয়ে দারুণ ক্যাচ নেন জেমস নিশাম। চতুর্থ বলে ক্যাচ দেন জানাত। এই ওভারে ৭ রান দিয়ে উইকেট দুটি নেন বোল্ট।

আসরে পাঁচ ম্যাচে ৩২ বছর বয়সী এই পেসারের উইকেট হলো ১১টি, ওভারপ্রতি মাত্র ৫.৮৪ করে রান দিয়ে।