ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলে যাবেন ব্রাভো

ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে শেষ ম্যাচটি খেলে ফেললেও ক্রিকেটে পথচলা এখনই থামাচ্ছেন না ডোয়াইন ব্রাভো। ৩৮ বছর বয়সী অলরাউন্ডার জানিয়ে দিলেন, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলে যাবেন, যতদিন শরীরে কুলোয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2021, 06:41 AM
Updated : 7 Nov 2021, 11:02 AM

এই বিশ্বকাপ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা আগেই দিয়েছিলেন ব্রাভো। অস্ট্রেলিয়ার বিপক্ষে শনিবারের ম্যাচ দিয়ে সারা হয়ে গেল তার বিদায়পর্ব।

বয়স যা হয়েছে, তাতে পেস বোলিং অলরাউন্ডার হিসেবে শুধু আন্তর্জাতিক ক্রিকেটই নয়, যে কোনো ধরনের ক্রিকেট খেলাই কঠিন। তবে ব্রাভো এখনও দারুণ ফিট। টি-টোয়েন্টি ক্রিকেটের সফলতম উইকেট শিকারি পরিষ্কার করে দিলেন তার ক্যারিয়ারের ভাবনাও।

“আরও কয়েক বছর ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট চালিয়ে যেতে চাই, যতদিন শরীর আমাকে সুযোগ করে দিচ্ছে। আমার অবসর নেওয়ার ইচ্ছে ছিল (আন্তর্জাতিক ক্রিকেট থেকে) আরও কয়েক বছর আগেই। তবে প্রেসিডেন্টের পরিবর্তন (ক্রিকেট বোর্ডে) ও নেতৃত্বের পরিবর্তনে আমার ভাবনাতেও বদল আসে। আমি ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটকে কিছু ফিরিয়ে দিতে চেয়েছিলাম, কারণ এখনও শারীরিকভাবে ভালো অবস্থায় আছি এবং ক্রিকেট উপভোগ করছিলাম।”

বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের কাঙ্ক্ষিত একজন তারকা হলেও ২০১৬ সালের অক্টোবর থেকে ২০১৯ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেননি এই অলরাউন্ডার। তার পর আবার ফেরেন জাতীয় দলে। সেটার পেছনে মূল ভূমিকা ছিল অধিনায়ক কাইরন পোলার্ডের, জানালেন ব্রাভো।

“পোলার্ডের সঙ্গে ছোট্ট আলোচনা হয়েছিল সেসময়। সে বলেছিল যে সংক্ষিপ্ত সংস্করণে খেলতে চাই কিনা, যেটা আমার শক্তির জায়গা। এরপর তারা আমাকে সুযোগ দেয় আবার, সেজন্য আমি কৃতজ্ঞ। ”

“আমি খুবই খুশি যে এমন একজন আছে, যে শুধু আমার সতীর্থই নয়, বন্ধুও। তার জন্যই মূলত ফিরে আসি এবং প্রতিবার মাঠে নেমে নিজের সেরাটা দিতে চেয়েছি যেন আরেকটি বৈশ্বিক শিরোপা জিততে পারি। সেটা হয়নি, তবে গত দুই বছরে দলকে যেভাবে নেতৃত্ব দিয়েছে সে, তা দেখে আমি খুশি। ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ছিল শক্তিশালী নেতৃত্বের এবং সে শক্ত নেতা। এই বিশ্বকাপে হয়নি, তবে সে অবশ্যই দারুণভাবে ফিরে আসবে। আমি খুশি যে এই ভ্রমণে তার সঙ্গী ছিলাম।”