ঝড় তুলে ম্যাচের সেরা ফন ডার ডাসেন

মারমুখী ব্যাটিংয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরির সম্ভাবনা জাগালেন রাসি ফন ডার ডাসেন। শেষ পর্যন্ত কাঙ্ক্ষিত তিন অঙ্কের স্বাদ অবশ্য পাননি দক্ষিণ আফ্রিকার টপ অর্ডার এই ব্যাটসম্যান। তবে দলের জয়ে বড় অবদান রেখে জিতলেন ম্যাচ সেরার পুরস্কার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Nov 2021, 08:21 PM
Updated : 6 Nov 2021, 08:21 PM

শারজাহতে শনিবার ইংল্যান্ডের বিপক্ষে ১৮৯ রানের পুঁজি নিয়ে ১০ রানে জিতেছে দক্ষিণ আফ্রিকা। কিন্তু টি-টোয়েন্টির এক নম্বর দলকে হারিয়েও বিশ্বকাপের সেমি-ফাইনালে জায়গা হয়নি তাদের। নেট রানরেটে পিছিয়ে ছিটকে পড়ে তারা।

শেষ চারে গ্রুপ-১ থেকে জায়গা করে নেয় ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া।

দক্ষিণ আফ্রিকাকে বড় সংগ্রহ এনে দেওয়ায় সবচেয়ে বড় ভূমিকাটা ফন ডার ডাসেনের। ৬০ বলে অপরাজিত ৯৪ রানের ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন তিনি। ৬টি ছক্কার সঙ্গে চার ৫টি। টি-টোয়েন্টি বিশ্বকাপে দেশটির কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস এটি।

এই পারফরম্যান্সে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্বিতীয়বারের মতো ম্যাচ সেরার স্বীকৃতি পেলেন ফন ডার ডাসেন।

ইনিংসের তৃতীয় ওভারে উইকেটে যান ফন ডার ডাসেন। প্রথম বাউন্ডারির দেখা পান পরের ওভারে, ক্রিস ওকসকে চার মেরে। এই পেসারের পরের ওভারেই টানা চার ও ছক্কা হাঁকান তিনি।

৩৭ বলে ফিফটি তুলে নিয়ে রান বাড়াতে থাকেন তিনি আরও দ্রুত। মার্ক উডকে মিডউইকেট দিয়ে সীমানা ছাড়া করেন। ওকসকে মারেন টানা দুই ছক্কা; একটি লং-অন দিয়ে আরেকটি ডিপ মিডউইকেট দিয়ে।

ইনিংসের শেষ ওভারে ক্রিস জর্ডানকে ছক্কা মারেন আরেকটি। মাঠ ছাড়েন অপরাজিত থেকে।

রান তাড়ায় ব্যাটসম্যানদের মিলিত চেষ্টায় জয়ের কাছে পৌঁছে যায় ইংল্যান্ড। শেষ ওভারে হ্যাটট্রিক করে দলকে স্বান্তনার এক জয় এনে দেন কাগিসো রাবাদা।