ম্যাচ জিতিয়ে ফেরায় তৃপ্ত ওয়ার্নার

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগমুহূর্তেও ডেভিড ওয়ার্নারের ফর্মহীনতা নিয়ে আলোচনা হয় অনেক। তবে বড় মঞ্চে এসেই রানের দেখা পান তিনি। আর এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভীষণ গুরুত্বপূর্ণ ম্যাচে রান তাড়ায় ইনিংস শুরু করতে নেমে মাঠ ছাড়লেন দলের জয় সঙ্গে নিয়ে। এমন পারফরম্যান্স করতে পেরে দারুণ খুশি এই অস্ট্রেলিয়ান ওপেনার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Nov 2021, 04:51 PM
Updated : 6 Nov 2021, 04:51 PM

আবু ধাবিতে শনিবার বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে শুধু জিতলেই হতো না অস্ট্রেলিয়ার। রান রেটে নিজেদের শক্ত অবস্থানে রাখতে ব্যবধানটা হতে হতো বেশ বড়। শুরু থেকেই সেই লক্ষ্যে দলকে এগিয়ে নেন ওয়ার্নার। প্রতিপক্ষের দেওয়া ১৫৮ রানের লক্ষ্য তাড়ায় ২২ বল আগে ৮ উইকেটের জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া। সেমি-ফাইনালের পথে এগিয়ে গেছে তারা আরেক ধাপ।

দলকে দাপুটে এই জয় এনে দেওয়ার কারিগর ওয়ার্নার খেলেন ৮৯ রানের অপরাজিত ইনিংস। তার ৫৬ বলের বিস্ফোরক ইনিংসটি সাজানো ৪ ছক্কা ও ৯ চারে। ম্যাচ সেরার পুরস্কারও ওঠে তার হাতে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাঁহাতি এই ব্যাটসম্যান সেরার স্বীকৃতি পেলেন দশমবার। টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম।

ইনিংসের দ্বিতীয় ওভারে রোস্টন চেইসকে চার মেরে প্রথম বাউন্ডারির দেখা পান ওয়ার্নার। এরপর তিনি চড়াও হন জেসন হোল্ডারের ওপর। এই পেসারকে দুই চার মারার পর ডিপ মিডউইকেট দিয়ে ওড়ান ছক্কায়।

আকিল হোসেনের পর হেইডেন ওয়ালশকে ছক্কায় উড়িয়ে দ্রুতই ফিফটির কাছে পৌঁছে যান তিনি। ২৯ বলে স্পর্শ করেন চলতি আসরে নিজের দ্বিতীয় অর্ধশত। 

পঞ্চদশ ওভারে ডোয়াইন ব্রাভোকে টানা চার ও ছক্কা মেরে দলকে জয়ের কাছে নিয়ে যান ওয়ার্নার। পরে এই ওপেনারের ব্যাটেই আসে জয়সূচক রান। চেইসকে ফাইন লেগ দিয়ে চার মেরে তিনি অস্ট্রেলিয়াকে পৌঁছে দেন জয়ের বন্দরে।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দলকে জিতিয়ে ফেরার তুষ্টি ফুটে ওঠে ৩৫ বছর বয়সী ওয়ার্নারের কণ্ঠে।

“শেষ পর্যন্ত উইকেটে থাকতে পেরে তৃপ্তি লাগছে। মূল বিষয় ছিল আমার সহজাত খেলাটা খেলা…”

ম্যাচের প্রথমভাগেও দাপট দেখায় অস্ট্রেলিয়া। নিয়ন্ত্রিত বোলিংয়ে ব্যাটিং সহায়ক উইকেটে ক্যারিবিয়ান বিধ্বংসী ব্যাটিং লাইনআপকে তারা বেঁধে রাখে নাগালে। তাদের সফল বোলার ছিলেন জশ হেইজেলউড; ৩৯ রান দিয়ে নেন ৪ উইকেট।