টি-টোয়েন্টিতে অনেক, অনেক উন্নতির প্রয়োজন: মাহমুদউল্লাহ

বাংলাদেশ টি-টোয়েন্টি ক্রিকেটের সূত্রটা ধরতে পেরেছে কি?- অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজ দুটি জয়ের পর এমন প্রশ্নে বিরক্ত হতে দেখা গেছে ক্রিকেটারদের। কণ্ঠে ক্ষোভের বহিঃপ্রকাশ ছিল স্পষ্ট। তবে বিশ্বকাপে ভরাডুবির পর অধিনায়ক মাহমুদউল্লাহ স্বীকার করে নিলেন, এখনও টি-টোয়েন্টিতে পায়ের নিচে মাটি খুঁজছেন তারা।

ক্রীড়া প্রতিবেদকদুবাই থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2021, 06:49 PM
Updated : 4 Nov 2021, 08:11 PM

ওয়ানডেতে অনেক দিন ধরেই সমীহ করার মতো দল বাংলাদেশ। কিন্তু সাদা বলের আরেক সংস্করণ টি-টোয়েন্টিতে এখনও ধারাবাহিকতা খুঁজে ফিরছে তারা। টানা তিনটি সিরিজ জিতে একটু উন্নতির আভাস দিলেও বড় পরীক্ষায় হয়েছে নাস্তানাবুদ।

বিশ্বকাপের দুই পর্ব মিলিয়ে ৮ ম্যাচ খেলে জয় কেবল দুটি- ওমান ও পাপুয়া নিউ গিনির বিপক্ষে। ছয় হারের একটি স্কটল্যান্ডের বিপক্ষে। আছে ৮৪ ও ৭৩ রানে অলআউট হওয়ার বিব্রতকর অভিজ্ঞতা। প্রাপ্তির খাতা শূন্যই বলা চলে।

দুবাইয়ে বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮ উইকেটের হার দিয়ে শেষ হয় বাংলাদেশের হতাশার বিশ্বকাপ। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ স্বীকার করে নিলেন, টি-টোয়েন্টিতে এখনও সাফল্যের পথ খুঁজছেন তারা। বিশ্বকাপ দিয়ে বুঝতে পেরেছেন এই সংস্করণে তাদের অবস্থান কোথায়।

“টি-টোয়েন্টি ক্রিকেটে এখনও আমরা পায়ের নিচে মাটি খুঁজছি। ঘরের মাঠে হয়তো আমরা ভালো করতে শুরু করেছি, কিন্তু বাইরের কন্ডিশনে আমরা নিজেরাই দেখেছি, আমাদের অবস্থান কোথায়। বুঝতে পেরেছি, শীর্ষ দলগুলোর সঙ্গে লড়াই করতে হলে আমাদের নিজেদের কতটা উন্নতি করতে হবে। অনেক অনেক উন্নতির প্রয়োজন।”