স্পিন দিয়ে বাংলাদেশকে চেপে ধরার আশায় অ্যাগার

বিশ্বকাপের সুপার টুয়েলভে বাংলাদেশ দলে স্থায়ী ঠিকানা দুবাই। তবে এই শহরে থাকা-অনুশীলন হলেও এখানে ম্যাচ খেলাই হয়নি। শেষে এসে অবশেষে দুবাইয়ে প্রথমবার খেলবে বাংলাদেশ। এই জায়গায় এগিয়ে অস্ট্রেলিয়া। আগের তিন ম্যাচের দুটিই এখানে খেলেছে তারা। সেই অভিজ্ঞতা থেকে অ্যাশটন অ্যাগারের ধারণা, উইকেট থেকে কিছুটা সহায়তা পেতে পারেন স্পিনাররা। তেমনটা হলে, বাংলাদেশকে চাপে ফেলতে চান বাঁহাতি এই স্পিনার।

ক্রীড়া প্রতিবেদকদুবাই থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2021, 01:33 PM
Updated : 3 Nov 2021, 05:16 PM

বুধবার সুপার টুয়েলভের ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া।

দুবাইয়ে আগের দুই ম্যাচে অ্যাগারদের অভিজ্ঞতা দুইরকম। শ্রীলঙ্কার বিপক্ষে জেতার পর হেরে যায় তারা ইংল্যান্ডের কাছে।

চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ওই ম্যাচে অ্যাগার দেখেছেন, কন্ডিশন কাজে লাগিয়ে অস্ট্রেলিয়াকে অনায়াসে হারিয়েছে ইংল্যান্ড। সেখান থেকে শিক্ষা নিয়ে তা বাংলাদেশের বিপক্ষে কাজে লাগাতে উন্মুখ অ্যাগার।   

“দুবাইয়ের উইকেটে স্পিনারদের জন্য সহায়তা আছে কি না? একটু থাকতে পারে। সম্ভবত আমরা একটু বেশি গ্রিপ পেতে পারি, উইকেটে বল একটু বেশি থামতে পারে। (অ্যাডাম) জ্যাম্পা ও আমার মনে হচ্ছে, সুযোগ পেলে আমরা কন্ডিশনের সুবিধাগুলো কাজে লাগাতে পারব। দেখা যাক, কী হয়।”

শ্রীলঙ্কার বিপক্ষে ৪ ওভারে কেবল ১২ রান দিয়ে ২ উইকেট নেন জ্যাম্পা। তবে লেগ স্পিনার ইংল্যান্ডের বিপক্ষে ছিলেন খরুচে। ৩ ওভারে ৩৭ রান দিয়ে নেন ১ উইকেট। ওই ম্যাচেই ২.৪ ওভারে ১৫ রান দিয়ে ১ উইকেট নেন অ্যাগার।