আসগরের জায়গায় আফগানিস্তান দলে শরাফউদ্দিন

টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝপথে আসগর আফগান অবসর নেওয়ায় আফগানিস্তান দলে একটি পরিবর্তন অনুমিতই ছিল। সাবেক অধিনায়কের জায়গায় স্কোয়াডে এসেছেন বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার শরাফউদ্দিন আশরাফ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2021, 04:38 PM
Updated : 2 Nov 2021, 04:38 PM

বিশ্বকাপে বদলি হিসেবে কাউকে মূল দলে যোগ করতে চাইলে আইসিসির টেকনিক্যাল কমিটির অনুমতি লাগে। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা মঙ্গলবার সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, শরাফউদ্দিনকে বদলি নেওয়ার অনুমোদন দিয়েছে টেকনিক্যাল কমিটি।

নামিবিয়ার বিপক্ষে ম্যাচের আগের দিন গত শনিবার আচমকা আসগর জানান, দেশের হয়ে এটাই তার শেষ ম্যাচ। আবু ধাবিতে দলের ৬২ রানে জেতা ম্যাচটিতে ২৩ বলে ৩১ রান করেন তিনি।

এতদিন রিজার্ভ হিসেবে দলের সঙ্গেই ছিলেন ২৬ বছর বয়সী শরাফউদ্দিন। ২০১৪ সালে ওয়ানডে দিয়ে তার আন্তর্জাতিক অভিষেক। এখন পর্যন্ত দেশের হয়ে ১৭ ওয়ানডেতে ৬৬ রানের পাশাপাশি হাত ঘুরিয়ে নিয়েছেন ১৩ উইকেট। ৯ টি-টোয়েন্টি ম্যাচে ২৮ রানের সঙ্গে তার উইকেট ৫টি। সবশেষ আফগানিস্তানের হয়ে তিনি খেলেছেন গত মার্চে, জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টিতে।

বিশ্বকাপে সুপার টুয়েলভে তিন ম্যাচের দুটিতে জিতে সেমি-ফাইনালের লড়াইয়ে ভালোমতোই টিকে আছে আফগানিস্তান। নিজেদের শেষ দুই ম্যাচে আগামী বুধবার ভারত ও রোববার নিউ জিল্যান্ডের মুখোমুখি হবে মোহাম্মদ নবির দল। দুটি ম্যাচই হবে আবু ধাবিতে।