বাংলাদেশকে ‘বিপজ্জনক’ জেনেই মাঠে নামছে দক্ষিণ আফ্রিকা

এই বিশ্বকাপের এখনও পর্যন্ত যা চিত্র, তাতে দক্ষিণ আফ্রিকার সামনে পাত্তা পাওয়ার কথা নয় বাংলাদেশের। তবে ক্রিকেটে প্রতিটি দিনই নতুন। প্রতিটি লড়াই শুরু শূন্য থেকে। প্রতিটি ম্যাচের বাস্তবতা ভিন্ন। আর খেলা যখন সংযুক্ত আরব আমিরাতে, এই কন্ডিশনে বাংলাদেশকে বিবেচনার বাইরে রাখা কঠিন। সব মিলিয়েই মাহমুদউল্লাহদের সমীহ করেই ময়দানের লড়াইয়ে নামছে দক্ষিণ আফ্রিকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2021, 05:12 AM
Updated : 2 Nov 2021, 05:12 AM

অস্ট্রেলিয়ার কাছে হার দিয়ে টুর্নামেন্ট শুরু করা দক্ষিণ আফ্রিকা এখনও ভালোমতোই আছে সেমি-ফাইনালের লড়াইয়ে। সেই ম্যাচে লড়াই করে হারের পর টানা দুই ম্যাচে তারা হারায় ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কাকে। রান রেটে অস্ট্রেলিয়াকে পেছনে ফেলে প্রোটিয়ারাই এখন ১ নম্বর গ্রুপের ২ নম্বর দল।

বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সহজ জয়ের পর গত ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে পরাজয়ের দুয়ার থেকে ঘুরে দাঁড়িয়ে পাওয়া রোমাঞ্চকর জয়ে দক্ষিণ আফ্রিকা দলের আত্মবিশ্বাস এখন তুঙ্গে। মোমেন্টামও তাদের সঙ্গী। বাংলাদেশ সেখানে টানা পরাজয়ে ক্লান্ত। পারফম্যান্স তাদের জীর্ণ। দলের ভেতরের হাওয়াও খুব একটা ভালো হওয়ার কথা নয়।

তার পরও জয়টাকে নিশ্চিত ধরে নিয়ে মাঠে নামতে চাইছে না দক্ষিণ আফ্রিকা। দলের পেসার ডোয়াইন প্রিটোরিয়াস ম্যাচের আগে সংবাদ সম্মেলনে বললেন, জয়ের তীব্র ক্ষুধা নিয়েই বাংলাদেশের বিপক্ষে লড়াইয়ে নামবেন তারা।

“এই মুহূর্তে আমাদের দল সব মিলিয়ে খুব ভালো অবস্থায় আছে। তবে আমরা কোনো ম্যাচ বা ফলাফলকে নিশ্চিত করে নিতে চাই না। আমরা জানি, ভালো প্রস্তুতির ধারা ধরে রাখতে হবে আমাদের। পরের ম্যাচে মাঠে নামার সময় সবটুকু তাড়না ও একাগ্রতা নিয়েই নামতে হবে। এই কন্ডিশনে বাংলাদেশ ভালো দল, শক্তিশালী দল ও বিপজ্জনক দল। তাদেরকে হালকাভাবে নিতে পারি না আমরা।”