রোহিত ও কোহলির উইকেট নিয়ে ম্যাচ সেরা সোধি

চার ওভারে দেননি কোনো বাউন্ডারি। নিয়েছেন প্রতিপক্ষের গুরুত্বপূর্ণ দুটি উইকেট। ভারতের বিপক্ষে নিউ জিল্যান্ডের জয়ে বড় অবদান রেখে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন লেগ স্পিনার ইশ সোধি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2021, 07:00 PM
Updated : 31 Oct 2021, 07:02 PM

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে রোববার ভারতকে ৮ উইকেটে হারায় নিউ জিল্যান্ড। প্রতিপক্ষকে ১১০ রানে আটকে রাখতে অগ্রণী ভূমিকা রাখেন সোধি। ১৭ রান দিয়ে তিনি নেন রোহিত শর্মা ও বিরাট কোহলির উইকেট। ডট বল করেন ৯টি।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অষ্টম ওভারে আক্রমণে আসেন সোধি। এই ওভারে ৪ রান দিয়ে ফেরান রোহিতকে। ছক্কায় ওড়াতে চেয়েছিলেন তিন নম্বরে নামা ডানহাতি ব্যাটসম্যান। লং অন থেকে সামনে এগিয়ে এসে ক্যাচ নেন মার্টিন গাপটিল।

ছবি: আইসিসি

একাদশ ওভারে বোলিংয়ে ফিরে প্রথম বলেই তিনি তুলে নেন কোহলির উইকেট। একটু ঝুলিয়ে দেওয়া বলে ছক্কায় ওড়ানোর চেষ্টায় লং অনে ধরা পড়েন ভারত অধিনায়ক। এই ওভারেও আসে ৪ রান।

প্রথম বোলার হিসেবে এই সংস্করণে কোহলিকে তিনবার আউট করলেন সোধি।

চতুর্দশ ওভারে তিনি বেঁধে রাখেন রিশাভ পান্ত ও হার্দিক পান্ডিয়াকে। এই ওভারেও দেন কেবল ৪ রান। কোটার শেষ ওভারটি করেন ইনিংসের ষোড়শ ওভারে। দেন ৫ রান।

সোধি, মিচেল স্যান্টনারদের দারুণ বোলিংয়ে মাঝে ৭০ বল কোনো বাউন্ডারি মারতে পারেননি ভারতের ব্যাটসম্যানরা।

বাঁহাতি স্পিনার স্যান্টনার উইকেট না পেলেও ৪ ওভারে দেন কেবল ১৫ রান। পাওয়ার প্লে ও ডেথ ওভারে চমৎকার বোলিংয়ে ২০ রান দিয়ে ৩ উইকেট নিয়ে দলের সফলতম বোলার অবশ্য ট্রেন্ট বোল্ট। বাঁহাতি পেসারকে ছাপিয়ে ম্যাচ সেরা সোধি।