বাটলারের খুনে ইনিংসের পরও সেরা জর্ডান

স্রেফ ৩২ বল খেলেই ৫টি করে ছক্কা-চারে ৭১ রান করলেন জস বাটলার। উড়িয়ে দিলেন চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়াকে। তারপরও ম্যাচ সেরা আরেকজন! দুর্দান্ত বোলিংয়ে যে এর আগেই জয়ের সুর বেঁধে দিয়েছিলেন ক্রিস জর্ডান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2021, 07:30 PM
Updated : 30 Oct 2021, 07:30 PM

দুবাইয়ে শনিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের ম্যাচে অস্ট্রেলিয়াকে ১২৫ রানে গুটিয়ে দেয় ইংল্যান্ড। বাটলারের তাণ্ডবে লক্ষ্যে পৌঁছে যায় তারা ৫০ বল বাকি থাকতেই।

অস্ট্রেলিয়াকে অল্পতে বেঁধে রেখে ইংল্যান্ডের জয়ের পথ সহজ করে দেওয়ার নায়ক জর্ডান। ৪ ওভারে কেবল ১৭ রান দিয়ে তিনি নেন ৩ উইকেট। ১২টি ডট দিয়ে তিনি বাউন্ডারি হজম করেন মাত্র একটি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এই পারফরম্যান্স তাকে দ্বিতীয়বার এনে দিল ম্যাচ সেরার স্বীকৃতি।

টস হেরে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়ার ইনিংসে তৃতীয় ওভারে বল হাতে পান জর্ডান। প্রথম বলেই তিনি তুলে নেন অভিজ্ঞ স্টিভেন স্মিথের উইকেট। মিড-অনে এক হাতে দুর্দান্ত ক্যাচ ধরেন ক্রিস ওকস। ওভার থেকে রান আসে ৩।

পঞ্চম ওভারে আক্রমণে এসে ৪ রান দিয়ে ছিলেন উইকেট শূন্য। পাওয়ার প্লেতে দুই ওভার করেও দেননি কোনো বাউন্ডারি। ষোড়শ ওভারে এক চারে দেন ৮ রান।

উনবিংশ ওভারে এসে পরপর দুই বলে জর্ডানের শিকার অ্যারন ফিঞ্চ ও প্যাট কামিন্স। ইনিংস শুরু করতে নামা অস্ট্রেলিয়া অধিনায়ক ক্যাচ দেন লং-অফে। পরের বলেই দারুণ এক ইয়র্কারে কামিন্সের স্টাম্প এলোমেলো করে দেন তিনি।

অস্ট্রেলিয়ার দেওয়া ছোট লক্ষ্যে ঝড় তুলে দলকে অনায়াসে পৌঁছে দেন বাটলার। টানা তিন জয়ে টুর্নামেন্টের সেমি-ফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেল ইংল্যান্ড।