৪ ছক্কায় উইন্ডিজের নায়ক পুরান

মন্থর উইকেট, বল পড়ে ব্যাটে আসছিল ধীরে। ওয়েস্ট ইন্ডিজের বাকি ব্যাটসম্যানরা যেখানে ধুঁকলেন, সেখানে নিকোলাস পুরান তুললেন ঝড়। দলকে লড়াকু পুঁজি এনে দেওয়ার পথে রাখলেন বড় অবদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2021, 04:08 PM
Updated : 29 Oct 2021, 04:08 PM

শারজাহতে শুক্রবার পুরানের ২২ বলে ৪০ রানের বিস্ফোরক ইনিংসের সৌজন্যে বাংলাদেশের বিপক্ষে ক্যারিবিয়ানরা করতে পারে ১৪২। পরে রোমাঞ্চ ছড়ানো ম্যাচে বোলাররা দলকে এনে দেন ৩ রানের দারুণ এক জয়।

৪ ছক্কা ও এক চারের ওই ইনিংসটির জন্য পুরান জেতেন ম্যাচ সেরার পুরস্কার। টি-টোয়েন্টি ক্রিকেটে এই স্বীকৃতি পেলেন প্রথমবার।

বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ে রান তোলার পথ খুঁজে পাচ্ছিল না টস হেরে ব্যাটিংয়ে নামা ওয়েস্ট ইন্ডিজ। ১২.৪ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে দলের খাতায় রান যখন ৬২, ক্রিজে যান পুরান।

শুরুতে কিছুটা দেখেশুনে খেলেন এই কিপার-ব্যাটসম্যান। পরে মেলে দেন ডানা। মুস্তাফিজুর রহমানকে পুল করে দেখা পান প্রথম বাউন্ডারির।

পরের ওভারে আক্রমণে আসা সাকিব আল হাসানকে স্লগ সুইপে টানা দুই ছক্কায় ওড়ান পুরান। বাঁহাতি এই ব্যাটসম্যান তাণ্ডব চালান শেখ মেহেদি হাসানের ওভারেও। এই স্পিনারকেও দুটি ছক্কা হাঁকান তিনি।

পুরানের ঝড় থামে শরিফুল ইসলামের বলে। ডিপ কাভারে মোহাম্মদ নাঈম শেখের হাতে ধরা পড়েন তিনি।

ব্যাট হাতে দারুণ পারফরম্যান্স করা পুরানের ওপর পরে দেওয়া হয় বড় দায়িত্ব। কাইরন পোলার্ডের অনুপস্থিতিতে ম্যাচের দ্বিতীয়ভাগে দলকে নেতৃত্ব দেন তিনি। বুদ্ধিদীপ্ত অধিনায়কত্বে দলের জয়ে এখানেও রাখেন অবদান।