বাংলাদেশের বিপক্ষে একাদশে চেইসকে চান স্যামি

বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন, রেকর্ড দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন ও ম্যাচ জেতানোর মতো ক্রিকেটারে ঠাসা দল। তারাই কিনা প্রথম দুই ম্যাচ হেরে এখন বিদায়ের দুয়ারে! বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে তাই ওয়েস্ট ইন্ডিজ দলকে জেগে ওঠার ডাক দিয়েছেন ড্যারেন স্যামি। দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক একাদশে চান পরিবর্তন আর দেখতে চান দলীয় প্রচেষ্টা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2021, 05:24 AM
Updated : 29 Oct 2021, 08:21 AM

শিরোপা ধরে রাখার অভিযানে এবার প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে ৫৫ রানে গুটিয়ে গিয়ে ম্যাচ হেরে যায় ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ম্যাচে তারা হেরে যায় দক্ষিণ আফ্রিকার কাছে। সেমি-ফাইনালের পথে টিকে থাকতে হলে শুক্রবার বাংলাদেশের বিপক্ষে জয় তাদের খুবই জরুরি।

প্রথম দুই ম্যাচে ক্যারিবিয়ানদের একাদশে দেখা যায়নি রোস্টন চেইসকে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখনও অভিষেকই হয়নি তার। কিছুদিন আগ পর্যন্ত টি-টোয়েন্টিতে তার কার্যকারিতা নিয়ে ছিল প্রশ্ন। তবে এবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে দুর্দান্ত পারফর্ম করে টুর্নামেন্ট সেরা হন এই অলরাউন্ডার। ৪৯.৫৫ গড় ও ১৪৪.৩৩ স্ট্রাইক রেটে ৪৪৬ রানের সঙ্গে ১০ উইকেট, এই পারফরম্যান্স তাকে জায়গা করে দেয় ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দলে।

বিশ্বকাপ শুরুর আগে প্রস্তুতি ম্যাচে তিনি ৫৪ রানের অপরাজিত ইনিংস খেলেন। তবে সেই ৫৪ রান আসে ৫৮ বলে। অধিনায়ক কাইরন পোলার্ডের আস্থা আগ্রাসী ক্রিকেটারদের ওপর, তাদের দলও সাজানো বিস্ফোরক সব ব্যাটসম্যানে। চেইস সুযোগ পাননি বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচে চেইসকে একাদশে দেখতে চান স্যামি। একাদশে পরিবর্তনের পরামর্শের পাশাপাশি দলকে উজ্জীবিতও করলেন ধারাভাষ্যকার হিসেবে এবারে বিশ্বকাপে আসা স্যামি। 

“আমরা সবাই হতাশ। বিশ্বকাপে যে শুরু চেয়েছিলাম, তা পাইনি আমরা। তবে এর মানে এই নয় যে আমরা বাদ পড়ে গেছি। যেটা আমরা এখন নিয়ন্ত্রণ করতে পারি, তা হলো, মাঠে নেমে কীভাবে খেলব। সবশেষ ম্যাচ ভুলে যেতে হবে আমাদের।”

“অধিনায়ক হিসেবে (সাবেক) আমি কিছু পরিবর্তন চাইব দলে। যেমন, রোস্টন চেইসকে নিশ্চিতভাবেই দলে আনব। তবে আমি দলকে মনে করিয়ে দিতে চাই, আমরা কতটা দুর্দান্ত। কতটা দারুণ খেলে এসেছি। কতটা ভালো হতে পারি। সমন্বিত একটি দলীয় প্রচেষ্টা লাগবে। কথায় নয়, কাজে দেখাতে হবে। আমরা এখনও তা পারি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক