বাউন্ডারি না দিয়ে ২ উইকেট নিয়ে সেরা জ্যাম্পা

উইকেট ছিল যথেষ্ট ব্যাটিং সহায়ক। সেখানেই দুর্দান্ত বোলিংয়ে নিজেকে মেলে ধরলেন অ্যাডাম জ্যাম্পা। অস্ট্রেলিয়ার এই লেগ স্পিনারের চার ওভারে শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা মারতে পারলেন না কোনো বাউন্ডারি! সঙ্গে ২ উইকেট নিয়ে জ্যাম্পাই হলেন ম্যাচের সেরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2021, 07:20 PM
Updated : 28 Oct 2021, 07:20 PM

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে বৃহস্পতিবার ডেভিড ওয়ার্নারের ৪২ বলে ৬৫ রানের ঝড়ো ইনিংসে অস্ট্রেলিয়ার জয় ৭ উইকেটে। প্রতিপক্ষকে ১৫৫ রানে বেঁধে রাখতে মুখ্য ভূমিকা রাখেন জ্যাম্পা।

টানা ৪ ওভারের স্পেলে তিনি ডট বল করেন ১২টি। মাত্র ১২ রান দিয়ে প্রাপ্তি ২ উইকেট।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে জ্যাম্পা যখন বোলিংয়ে আসেন অষ্টম ওভারে, শ্রীলঙ্কার স্কোর তখন ১ উইকেটে ৬০। ভয়ঙ্কর হয়ে উঠছিলেন চারিথ আসালাঙ্কা। এই ওভারে জ্যাম্পা দেন কেবল ৪ রান।

পরের ওভারে তিনি ফিরিয়ে দেন আসালাঙ্কাকে। ডিপ স্কয়ার লেগে ধরা পড়েন ২৭ বলে ৩৫ রান করা ব্যাটসম্যান। এই ওভারেও আসে ৪ রান।

ইনিংসের পরের ওভারে অসাধারণ এক ইয়র্কারে কুসাল পেরেরাকে বোল্ড করে দেন মিচেল স্টার্ক। জ্যাম্পা তার পরের ওভারে সাজঘরের পথ দেখান আভিশকা ফার্নান্দোকে। স্লগ সুইপ করে ক্যাচ দেন এই ব্যাটসম্যান। এই ওভারে আসে স্রেফ ২ রান।

ইনিংসের ১৪তম আর নিজের শেষ ওভারেও তিনি দেন মাত্র ২ রান। শ্রীলঙ্কার রান তখন ৫ উইকেটে ৯৭। সেখান থেকে ভানুকা রাজাপাকসার ব্যাটে দেড়শ পার করতে পারে তারা। তবে ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চের তাণ্ডবে তিন ওভার বাকি থাকতে লক্ষ্য ছুঁয়ে ফেলে অস্ট্রেলিয়া।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫ উইকেটে জেতা প্রথম ম্যাচেও দারুণ বোলিং করেছিলেন জ্যাম্পা। ৪ ওভারে ২১ রান দিয়ে নিয়েছিলেন ২ উইকেট। বাউন্ডারি হজম করেছিলেন স্রেফ একটি।