চেনা বাংলাদেশকে উড়িয়ে সেরা রয়

বাংলাদেশের দেওয়া ছোট লক্ষ্য তাড়ায় শুরু থেকেই ঝড় তুললেন জেসন রয়। ইংল্যান্ডও পেয়ে গেল অনায়াস জয়। বিস্ফোরক ইনিংস খেলে ইংলিশদের জয়ের নায়কও তাই এই ডান হাতি ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2021, 02:53 PM
Updated : 27 Oct 2021, 02:53 PM

আবু ধাবিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় কোনোমতে ১২৪ রান করে বাংলাদেশ। রয়ের বিধ্বংসী ব্যাটিংয়ে ৩৫ বল আগেই ৮ উইকেটের জয় তুলে নেয় ২০১০ আসরের শিরোপাজয়ীরা।

৩৮ বলে ৬১ রানের ইনিংস খেলেন ঢাকা প্রিমিয়ার লিগ ও বিপিএলের এক সময়ের নিয়মিত মুখ রয়। যেখানে ৩ ছক্কার সঙ্গে মারেন ৫টি চার। দেশের হয়ে ৫০ টি-টোয়েন্টিতে তৃতীয়বারের মতো ম্যাচ সেরা হলেন তিনি, যার দুটিই এলো বৈশ্বিক আসরে।

সাকিব আল হাসানকে ইনিংসের প্রথম বলেই চার মেরে রয়ের পথচলা শুরু। দ্বিতীয় ওভারে আক্রমণে আসা মুস্তাফিজুর রহমানকে মারেন টানা দুটি বাউন্ডারি।

পাওয়ার প্লের পর শেখ মেহেদি হাসানকে একটি করে ছক্কা ও চার হাঁকান ডানহাতি এই ব্যাটসম্যান। পরে নাসুম আহমেদকে ছক্কায় উড়িয়ে ৩৩ বলে তুলে নেন ফিফটি।

তরুণ শরিফুল ইসলামকে ছক্কা মারার দুই বল পর আউট হয়ে যান তিনি। ততক্ষণে জয়ের কাছে পৌঁছে গেছে ইংল্যান্ড। দাভিদ মালান ও জনি বেয়ারস্টো বাকি কাজ সারেন সহজেই।

ওয়েস্ট ইন্ডিজের পর বাংলাদেশকেও উড়িয়ে টানা দুই জয়ে টুর্নামেন্টে দারুণ শুরু করল ইংল্যান্ড।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক