বিশ্বকাপ শেষ ফার্গুসনের

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামার এক ঘণ্টারও কম সময় আগে লকি ফার্গুসনকে হারানোর দুঃসংবাদ শুনল নিউ জিল্যান্ড। চোটে ২০ ওভারের বৈশ্বিক আসরের পুরোটা থেকেই ছিটকে পড়েছেন এই পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2021, 04:15 PM
Updated : 26 Oct 2021, 04:15 PM

শারজাহতে মঙ্গলবার সুপার টুয়েলভে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ শুরুর আগ মুহূর্তে বিবৃতি দিয়ে ফার্গুসনকে পুরো আসরেই না পাওয়ার কথা জানায় নিউ জিল্যান্ড ক্রিকেট।

অনুশীলনের সময় ডান পায়ের পেশিতে ব্যথা অনুভব করেন ফার্গুসন। এরপর এমআরআই স্ক্যানে ধরা পড়ে তার গ্রেড-টু টিয়ার। সেরে উঠতে তিন থেকে চার সপ্তাহ সময় লাগবে।

চলতি বিশ্বকাপে গ্রুপ পর্বে ১৩ দিনের মধ্যে পাঁচটি ম্যাচ খেলবে নিউ জিল্যান্ড। ঠাসা সূচিতে অনেক ম্যাচ থাকলেও তাকে ছেড়ে দেওয়া ছাড়া কোনো উপায় নেই বলে জানান কোচ গ্যারি স্টেড।

“টুর্নামেন্টের প্রাক্কালে এমন ঘটনা লকির জন্য সত্যিই হতাশার। পুরো দলেরই তার জন্য খারাপ লাগছে। আমাদের টি-টোয়েন্টি দলের গুরুত্বপূর্ণ সদস্য সে এবং আছেও দারুণ ফর্মে। এই সময় তাকে হারানো আমাদের জন্য বড় ধাক্কা।”

পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টিতে ২০১৭ সালে অভিষেক হয় ফার্গুসনের। স্বাভাবিকভাবেই এই সংস্করণের বৈশ্বিক আসরে এবারই প্রথম দেশকে প্রতিনিধিত্ব করার সুযোগ ছিল ৩০ বছর বয়সী এই পেসারের। কিন্তু শেষ মুহূর্তে ভেঙে গেল তার স্বপ্ন।

আইসিসির টেকনিক্যাল কমিটির অনুমতির সাপেক্ষে ডানহাতি পেসার ফার্গুসনের বদলে অ্যাডাম মিল্নকে মূল দলে যোগ করতে পারবে নিউ জিল্যান্ড। সংযুক্ত আরব আমিরাতে দলের সফরসঙ্গী হিসেবে আছেন ২৯ বছর বয়সী ডানহাতি এই পেসার।