‘বড় দলগুলির বিপদের কারণ হতে পারে আফগানিস্তান’

স্কটল্যান্ডকে উড়িয়ে আফগানিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপে দাপুটে শুরু মনে ধরেছে শহিদ আফ্রিদির। পাকিস্তানের সাবেক অধিনায়ক মনে করছেন, এবারের আসরে বড় দলগুলোর জন্য বড় হুমকি হতে পারে মোহাম্মদ নবির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2021, 09:16 AM
Updated : 26 Oct 2021, 09:28 AM

প্রথম রাউন্ডের তিনটি ম্যাচই জিতে সুপার টুয়েলভে জায়গা করে নেয় স্কটিশরা। দারুণ ছন্দে থাকা দলটিকে শারজাহ ক্রিকেট ক্রিকেট স্টেডিয়ামে সোমবার মূল পর্বের ম্যাচে ব্যাট কিংবা বল হাতে দাঁড়াতেই দেয়নি আফগানরা।

হজরতউল্লাহ জাজাই, নাজিবউল্লাহ জাদরানদের বিস্ফোরক ব্যাটিংয়ে আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ ১৯০ রান করে আফগানিস্তান। পরে রশিদ খান, মুজিব উর রহমানের ছোবলে ৬০ রানেই গুটিয়ে যায় স্কটল্যান্ড। টি-টোয়েন্টিতে আফগানরা পায় তাদের সবচেয়ে বড় জয়, ১৩০ রানে।

দুর্দান্ত বোলিংয়ে ২০ রান দিয়ে ৫ উইকেট নেন মুজিব। যা তার ক্যারিয়ার সেরা বোলিং ও টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানদের হয়ে প্রথম পাঁচ উইকেট। এমন পারফরম্যান্সের পর এই স্পিনারকে স্তুতিতে ভাসালেন আফ্রিদি।

বিধ্বংসী সব ব্যাটসম্যান নিয়ে গড়া আফগানিস্তান দল। সঙ্গে তাদের স্পিনাররা তো অবিশ্বাস্য ভয়ঙ্কর। সঙ্গে রয়েছে সংযুক্ত আরব আমিরাতের চেনা কন্ডিশন। যেখানে সবচেয়ে বেশি ম্যাচ খেলে দলটি।

সব মিলিয়ে, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে শক্তিশালী দলগুলোর জন্যও আফগানরা বিপদের কারণ হবে বলে স্কটল্যান্ডের বিপক্ষে তাদের জয়ের পর টুইটারে মন্তব্য করেন আফ্রিদি।

“কী দারুণ পারফরম্যান্স আফগানিস্তানের! এই দলে দারুণ কিছু ম্যাচ জেতানো ক্রিকেটার আছে, মানসম্মত ব্যাটার, বিশ্ব-মানের স্পিনার। অসাধারণ কাজ করেছে মুজিব। এই দল নিশ্চিতভাবে বড় দলগুলোর জন্য বিপদের কারণ হতে পারে, বিশেষ করে সংযুক্ত আরব আমিরাতের কন্ডিশনে।”

সুপার টুয়েলভে গ্রুপ-২ এ রয়েছে আফগানিস্তান। যেখানে স্কটল্যান্ড ছাড়া তাদের বাকি প্রতিপক্ষ ভারত, পাকিস্তান, নিউ জিল্যান্ড ও নামিবিয়া। আগামী শুক্রবার নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে তারা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক