ক্যাচ ছেড়ে ম্যাচ হেরে মাহমুদউল্লাহর আক্ষেপ

দুটি সহজ ক্যাচ হাতছাড়া। দুই ব্যাটসম্যানের বেঁচে যাওয়া। তাদের ব্যাটেই বাংলাদেশের সম্ভাবনার মৃত্যু। যা ছিল ম্যাচের চিত্র, ম্যাচ শেষে তা ফুটে উঠল বাংলাদেশ অধিনায়কের কণ্ঠেও। মাহমুদউল্লাহর মতে, সুযোগ হাতছাড়া করেই শ্রীলঙ্কার কাছে দলের হার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2021, 04:09 PM
Updated : 24 Oct 2021, 09:48 PM

শ্রীলঙ্কার বিপক্ষে সুপার টুয়েলভের ম্যাচটি বাংলাদেশ হেরে যায় ৫ উইকেটে। দুটি ক্যাচই ছাড়েন লিটন দাস। ১৪ রানে জীবন পেয়ে ভানুকা রাজাপাকসা খেলেন ৩১ বলে ৫৩ রানের ইনিংস। চারিথ আসালাঙ্কা ক্যাচ দিয়ে রক্ষা পান ৬৩ রানে। তিনি ম্যাচ শেষ করে আসেন ৪৯ বলে ৮০ রান করে।

এই জুটির পথচলার শুরুর আগ পর্যন্ত ম্যাচ জয়ের সম্ভাবনায় এগিয়ে ছিল বাংলাদেশই। ১৭১ রানের পুঁজি পাওয়ার পর বোলিংয়েও মাহমুদউল্লাহর দল ছিল ভালো অবস্থানে। দশম ওভারে শ্রীলঙ্কার রান ছিল ৪ উইকেটে ৭৯। কিন্তু দুই অনভিজ্ঞ ব্যাটসম্যানকে ঝড় তোলার সুযোগ করে দেয় বাংলাদেশই। তারা সেটি কাজে লাগিয়ে গড়েন ৫২ বলে ৮৬ রানের ম্যাচ জেতানো জুটি।

১৭১ রানের পুঁজিকে জয়ের জন্য পর্যাপ্ত বলেই মনে হয়েছিল মাহমুদউল্লাহর। কিন্তু ম্যাচ শেষে অধিনায়ক আক্ষেপ করলেন ক্যাচ নিতে না পারার জন্য।

“আমার সেরকমই মনে হচ্ছিল (১৭১ রান জেতার মতো)। ব্যাটাররা দারুণ করেছে। নাঈম ও লিটন আমাদের ভালো শুরু এনে দিয়েছে। নাঈম দারুণ ইনিংস খেলেছে। ১৫-১৬ ওভার পর্যন্ত ইনিংসটা ধরে রেখেছে। মুশফিক নিজেকে ফিরে পেয়ে দুর্দান্ত ইনিংস খেলেছে।

“আমাদের মনে হয়েছে, ১৭১ রানের পুঁজিতে আমরা জিতব। দশম ওভার পর্যন্ত সেই সম্ভাবনাও ছিল। কিন্তু আমরা কিছু সুযোগ হাতছাড়া করেছি। টি-টোয়েন্টি ক্রিকেটে এরকম হয়। গোটা দুই সুযোগ আমরা হাতছাড়া না করলে অন্যরকম হতে পারত।”