‘বাংলাদেশ দলে সোহান-আফিফের অবদান মহামূল্য’

ব্যাট হাতে বড় কিছু করতে পারছেন না আফিফ হোসেন ও নুরুল হাসান সোহান। তবে ছোট ছোট যে অবদান তারা রাখছেন দলে, রাসেল ডমিঙ্গোর কাছে সেসবই অনেক বড়। বাংলাদেশের প্রধান কোচ সন্তুষ্ট এই দুইজনের খেলায়। তার কাছে আফিফ ও সোহানের পারফরম্যান্সের মূল্য অপরিসীম।

ক্রীড়া প্রতিবেদকদুবাই থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2021, 05:11 PM
Updated : 23 Oct 2021, 08:27 PM

বাঁহাতি ব্যাটসম্যান আফিফ চেষ্টা করছেন শেষ দিকে বড় শট খেলার দাবি মেটাতে। স্কটল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে ১২ বলে করেন ১৮ রান। ওমানের বিপক্ষে দ্রুত আউট হওয়ার পর পাপুয়া নিউ গিনির বিপক্ষে ১৪ বলে খেলেন ২১ রানের ক্যামিও ইনিংস।

সোহান রান পাচ্ছেন না একদমই। শেষের দিকে নেমে ছক্কার চেষ্টায় ধরা পড়ছেন সীমানায়। তবে চেষ্টার কমতি নেই। নিজের জন্য খেলে রান বাড়ানোর চেয়ে দলের প্রয়োজনে বড় শট খেলাকেই করেছেন আপন। তাতে তিন ম্যাচ মিলিয়ে তার রান কেবল ৫। তার পরও তার ব্যাটিং নিয়ে কোনো আপত্তি নেই ডমিঙ্গোর।

উইকেটের পেছনে সোহানের উপস্থিতিতে দলের অনেক লাভ দেখছেন বাংলাদেশ কোচ। শেষ দুই ম্যাচে দুর্দান্ত দুটি ক্যাচ গ্লাভসে জমিয়েছেন দীর্ঘদেহী কিপার। ফিল্ডিংয়ে বাঁচিয়েছেন রান। সব মিলিয়ে এই দুই জনের পারফরম্যান্সে সন্তুষ্ট ডমিঙ্গো। সুপার টুয়েলভে তাদের কাছ থেকে আরও ভালো কিছু পাওয়ার জন্য উন্মুখ। 

“আমি মনে করি, এই সংস্করণে আফিফ ও সোহান বাংলাদেশের জন্য খুব ভালো খেলোয়াড় হবে। ওরা আমাদের জন্য গুরুত্বপূর্ণ খেলোয়াড়। ব্যাটিং অর্ডারে নিচের দিকে সোহান আমাদের সত্যিকারের একজন বিগ হিটার। এক ম্যাচে আফিফ ১৪ বলে ২১ রান করেছে। সে ভালো খেলছে। আশা করি, এই পর্যায়ে সে ভালো করবে।”

“সোহানের কিপিং দুর্দান্ত। সে স্টাম্পের পেছনে ১০-১২ রান বাঁচায়। যেটা প্রায়ই ম্যাচে ব্যবধান গড়ে দেয়। ওদের দুই জনের পারফরম্যান্সেই আমি সন্তুষ্ট। এই মুহূর্তে হয়ত বড় রান করতে পারছে না, কিন্তু দলে ওদের অবদনের মূল্য অনেক।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক