২ রানে ৪ উইকেট নিয়ে রশিদের রেকর্ড

নিজের প্রথম বলেই পেলেন উইকেট! দুর্দান্ত বোলিংয়ে পরের দুই ওভারে আদিল রশিদ উইকেট নিলেন আরও তিনটি। ইংল্যান্ডের লেগ স্পিনারের নাম উঠল রেকর্ড বইয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2021, 04:30 PM
Updated : 23 Oct 2021, 05:38 PM

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৫৫ রানে গুটিয়ে দেয় ইংল্যান্ড। ২০ ওভারের বিশ্বকাপে যা ক্যারিবিয়ানদের সর্বনিম্ন আর সব দল মিলিয়ে তৃতীয় সর্বনিম্ন দলীয় স্কোর।

২ ওভার ২ বলে মাত্র ২ রান নিয়ে রশিদ নেন ৪ উইকেট। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে কম রান দিয়ে ৪ বা এর বেশি উইকেট নেওয়ার রেকর্ড এটি।

রশিদ স্পর্শ করেছেন স্টিভ টিকোলোকে। ২০১৩ সালে স্কটল্যান্ডের বিপক্ষে ১ ওভার ২ বলে ২ রান দিয়ে ৪ উইকেট নিয়েছিলেন কেনিয়ার এই অফ স্পিনিং অলরাউন্ডার। 

টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের হয়ে সেরা বোলিংয়ের রেকর্ডও গড়েছেন রশিদ। ২০১৯ সালে এই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই ক্রিস জর্ডানের ৬ রানে ৪ উইকেট ছিল আগের সেরা।

দুবাইয়ে শনিবার একাদশ ওভারে আক্রমণ এসেই আন্দ্রে রাসেলকে বোল্ড করে দেন রশিদ। ওভারটিতে দেন মাত্র ১ রান। নিজের পরের ওভারে পরপর দুই বলে কাইরন পোলার্ড ও ওবেড ম্যাককয়কে ফিরিয়ে জাগান হ্যাটট্রিকের সম্ভাবনাও। সেটি না হলেও এই ওভারে ১ রান দিয়ে তার শিকার দুটি।

পরের ওভারে এসে রবি রামপলকে বোল্ড করে তিনিই গুটিয়ে দেন টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়নদের ইনিংস।