বাংলাদেশের বিপক্ষে থিকশানাকে ‘পাচ্ছে না’ শ্রীলঙ্কা

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব শুরুর আগে একটি ধাক্কা খেয়েছে শ্রীলঙ্কা। সাইড স্ট্রেইনে ভুগছেন রহস্য স্পিনার মাহিশ থিকশানা। সুপার টুয়েলভে বাংলাদেশের বিপক্ষে তাকে সম্ভবত পাচ্ছে না লঙ্কানরা। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2021, 09:42 AM
Updated : 23 Oct 2021, 08:28 PM

প্রথম রাউন্ডের শেষ ম্যাচে শুক্রবার নেদারল্যান্ডসকে ৪৪ রানে অলআউট করে দলের ৮ উইকেটে জয়ের ম্যাচে চোট পান থিকশানা। এক ওভার বোলিং করে মাত্র ৩ রান দিয়ে তিনি নেন ২ উইকেট। এরপর মাঠ ছাড়েন তিনি। তার বদলি হিসেবে বাকি ইনিংসে ফিল্ডিং করেন ধনঞ্জয়া ডি সিলভা। ড্রেসিং রুমে থিকশানাকে চিকিৎসা নিতেও দেখা যায়।

সুপার টুয়েলভে রোববার বাংলাদেশের বিপক্ষে তার খেলার সম্ভাবনা নেই বললেই চলে। নেদারল্যান্ডস ম্যাচ শেষে ব্যাটসম্যান ভানুকা রাজাপাকসেও বললেন, থিকশানাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চান না তারা। 

“ফিজিও জানিয়েছেন, খুব সম্ভবত পরের ম্যাচে তাকে দলের বাইরে রাখতে হবে। তাকে খেলিয়ে আমরা ঝুঁকি নিতে চাই না এবং বাকি টুর্নামেন্টের জন্য হারাতে চাই না।”

“এই মুহূর্তে আমি বলতে পারি, যতটুকু জানি বাংলাদেশের বিপক্ষে সে খেলছে না। শতভাগ নিশ্চিত করে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি, কিন্তু খুব সম্ভবত সে এই ম্যাচে থাকবে না এবং পরবর্তী ম্যাচগুলো খেলবে।”

টুর্নামেন্টে দারুণ ছন্দে আছেন থিকশানা। তিন ম্যাচে ওভারপ্রতি মাত্র ৫ রান করে দিয়ে তিনি নিয়েছেন দ্বিতীয় সর্বোচ্চ ৮ উইকেট। তিন ম্যাচেই জিতে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে মূল পর্বে উঠেছে শ্রীলঙ্কা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক