‘ওয়ার্নারের সামর্থ্য নিয়ে সংশয় প্রকাশ হবে চরম ভুল’

ব্যাট হাতে ব্যর্থতা যেন পিছুই ছাড়ছে না ডেভিড ওয়ার্নারের। আইপিএলের বাজে ফর্ম তিনি ঝেড়ে ফেলতে পারলেন না টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচেও। অবশ্য সতীর্থের রান খরা নিয়ে চিন্তিত নন গ্লেন ম্যাক্সওয়েল। তার বিশ্বাস, টুর্নামেন্টের মূল পর্বে ওয়ার্নার ঠিকই দুর্দান্ত করবেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2021, 10:51 AM
Updated : 19 Oct 2021, 10:51 AM

খুব বেশিদিন আগের কথা নয়, আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের অবিচ্ছেদ্য অংশ মনে করা হতো ওয়ার্নারকে। কিন্তু এবারের আসরে তিনিই একাদশে ছিলেন না নিয়মিত। ভারত পর্বে খেলেন ৬ ম্যাচ, সংযুক্ত আরব আমিরাতে হওয়া দ্বিতীয় ভাগে সুযোগ পান কেবল দুই ম্যাচে। যার একটিতে রানের খাতাই খুলতে পারেননি তিনি, আরেকটিতে করেন মাত্র ২ রান। আসরে ৮ ম্যাচ খেলে রান করেন ১৯৫, গড় ২৪.৩৭ ও স্ট্রাইক রেট ১০৭.৭৩।

অস্ট্রেলিয়ার হয়ে গত বছরের সেপ্টেম্বরের পর ওয়ার্নার খেলেননি টি-টোয়েন্টি। বিশ্বকাপের আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ দিয়ে সোমবার লম্বা সময় পর ফেরেন দলে। কিন্তু হতাশা পেছনে ফেলতে পারেননি তিনি। নিউ জিল্যান্ডের বিপক্ষে পান ‘গোল্ডেন ডাক’-এর তেতো স্বাদ।

তাকে শূন্য রানে ফেরানোর কৃতিত্ব দিতে হবে মার্টিন গাপটিলকে। স্লিপে তিনি নেন দুর্দান্ত এক ক্যাচ, টিম সাউদির বলে বাঁ দিকে ঝাঁপিয়ে এক হাতে। সতীর্থের এই আউটকে ম্যাক্সওয়েল দুর্ভাগ্যজনকই বলছেন। দারুণ ফর্মে থাকা অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডারের মতে, মূল পর্ব শুরু হলেই জ্বলে উঠবেন ওয়ার্নার।

“কেউ যদি কখনও ডেভিকে (ডেভিড ওয়ার্নার) নিয়ে সংশয় প্রকাশ করে, তাহলে এটা হবে চরম ভুল। কারণ, নিশ্চিতভাবেই সে ঘুরে দাঁড়াবে। তিন সংস্করণেরই মহাতারকা সে। অনেক রান করেছে। সে খেলাটির সেরাদের একজন হিসেবে ক্যারিয়ার শেষ করবে। দুর্ভাগ্যবশত, গতকাল মার্টিন গাপটিলের দুর্দান্ত ক্যাচে সে ফিরেছে। গাপকে (গাপটিল) আমাদের বিপক্ষে এমন করতে অনেক দেখা যায়।”

“পরের প্রস্তুতি ম্যাচেও যা-ই ঘটুক না কেন, আগামী ২৩ অক্টোবর সে যখন মূল ম্যাচে মাঠে নামবে, সে দুর্দান্ত করবে। আমাদের জন্য গুরুত্বপূর্ণ হতে চলছে সে।”

আগামী শনিবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে অস্ট্রেলিয়া।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক