আফিফকে ছয়েই উপযুক্ত মনে করেন অধিনায়ক

‘সেরা’ নির্ধারণ করা কঠিন। বিবেচনায় নিতে হয় তখন অনেক কিছু। তবে সময়ের সেরা কিংবা সবচেয়ে স্বচ্ছন্দ একজনকে বেছে নেওয়া খুব কঠিন নয়। সহজেই দেখতে পাওয়া যায়। এই যেমন আফিফ হোসেন। সাম্প্রতিক সময়ে দলের সবচেয়ে সাবলিল ব্যাটসম্যান নিঃসন্দেহে তিনিই। অথচ তাকেই নামতে হচ্ছে ছয় নম্বরে। অধিনায়ক মাহমুদউল্লাহ যদিও মনে করেন, তরুণ এই ক্রিকেটারের ব্যাটিং পজিশন একদম ঠিক আছে!

ক্রীড়া প্রতিবেদকমাসকাট থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2021, 07:46 AM
Updated : 18 Oct 2021, 07:46 AM

বিশ্বকাপে দলের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে উইকেটে সবচেয়ে সপ্রতিভ মনে হয়েছে আফিফকেই।  দলের প্রথম সাত ব্যাটসম্যানের মধ্যে স্ট্রাইক রেট টি-টোয়েন্টি সুলভ ছিল কেবল তারই। যদিও ১২ বলে ১৮ করে আউট হয়ে যান, তবে সেটা পরিস্থিতির দাবি মেটাতে গিয়েই। তিনি যখন উইকেটে যান, জয় তখন দূরে সরে যেত শুরু করেছে অনেকটাই।

এই ম্যাচেই শুধু নয়, দেশের মাঠে নিউ জিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে পরপর দুই সিরিজে মিরপুরের মন্থর, টার্নিং ও নিচু বাউন্সের উইকেটে যখন ধুঁকেছেন বাংলাদেশের অন্য সব ব্যাটসম্যান, আফিফ ছিলেন ব্যতিক্রম। এমন নয় যে খুব বড় ইনিংস খেলেছন, তবে উইকেটে গিয়ে মানিয়ে নিতে এবং সহজাত খেলতে খুব সমস্যা হয়নি তার। তার ব্যাটিংয়ের সাহস ও ছন্দটা চোখে পড়ে খুব সহজেই।

তখন থেকেই প্রশ্নটা উঠছে, এমন ছন্দে থাকা একজন ব্যাটসম্যানকে ব্যাটিং অর্ডারের আরও ওপরে কেন খেলাচ্ছে না দল? প্রশ্নটা উঠল রোববার স্কটল্যান্ডের কাছে বাংলাদেশ হেরে যাওয়ার পরও। মাহমুদউল্লাহ বললেন, আপাতত সেটার প্রয়োজন তিনি দেখছেন না।

“আফিফ আমাদের দলের ছয় নম্বরে ব্যাটসম্যান। আমার মনে হয়, আপাতত ছয় নম্বরই ওর উপযুক্ত জায়গা। যদি ম্যানেজমেন্টর কোনো ভাবনা থাকে ওকে টপ অর্ডারে নেওয়ার তাহলে আমরা সেটা করব। ওর ওপর সেই বিশ্বাসটাও আমাদের আছে।”