আইপিএল জিতিয়ে নিউ জিল্যান্ডের প্রস্তুতিতে ফ্লেমিং

দেশে ফেরার আগে স্টিভেন ফ্লেমিংয়ের হাতে সময় আছে কিছু দিনের। আর স্বল্প এই সময়ই কাজে লাগাতে উন্মুখ নিউ জিল্যান্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ সময়ের প্রস্তুতিতে সাহায্য করার জন্য সদ্য আইপিএল জয়ী চেন্নাই সুপার কিংসের কোচকে ডেকেছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2021, 03:49 PM
Updated : 17 Oct 2021, 03:49 PM

বিশ্বকাপের মূল পর্বে খেলার আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে নিউ জিল্যান্ড। সোমবার অস্ট্রেলিয়া ও বুধবার ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দুটির সময় দলের সঙ্গে থাকবেন ফ্লেমিং।

২০০৮ সালে ক্রিকেটকে বিদায় বলা ফ্লেমিং টি-টোয়েন্টিতে বিশ্বের সেরা কোচদের একজন হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেছেন। কাজ করছেন আইপিএল, বিগ ব্যাশ লিগসহ আরও অনেক ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে। তবে নিউ জিল্যান্ড ক্রিকেটে আনুষ্ঠানিকভাবে কোচের ভূমিকায় এই প্রথম দায়িত্ব পেলেন তিনি।

নিউ জিল্যান্ড দলের সঙ্গে পাঁচদিন থাকবেন ফ্লেমিং। প্রধান কোচ গ্যারি স্টেড, ব্যাটিং কোচ লুক রনকি, বোলিং কোচ শেন জার্গেনসন ও শেন বন্ডের সঙ্গে কাজ করবেন দেশটির সাবেক অধিনায়ক। 

২০০৯ সাল থেকে চেন্নাইয়ের কোচ হিসেবে দায়িত্ব পালন করা ফ্লেমিং জানালেন, নিউ জিল্যান্ড দলের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে নিজেকে ভাগ্যবান মনে করছেন।

“আমার ম্যানেজড আইসোলেশন কোয়ারেন্টিনের (এমআইকিউ) আগে কিছু সময় আছে। আর এটা দারুণ সুযোগ (দলের সঙ্গে কাজ করা)। আইডিয়া ভাগাভাগি করা, ক্যাম্পে আসা এবং ওই সব ক্রিকেটারদের দেখা, যাদের আমি ভক্ত; এইসব নিয়ে কিছুটা কথা হয়েছে। এই সুযোগ পেয়ে আমি নিজেকে অনেক ভাগ্যবান মনে করছি।”