সকালে দলে যোগ দিয়ে বিকেলে অনুশীলনে সাকিব

হালকা একটু স্ট্রেচিংয়ের পর কাঁধে কাঁধ মিলিয়ে গোল হয়ে দাঁড়ালেন বাংলাদেশের ক্রিকেটাররা। গোল বৃত্ত গড়ে চলল অনুশীলন পূর্ব আলোচনা। সেখানে দেখা গেল সাকিব আল হাসানকে। ওমান ক্রিকেট একাডেমি মাঠে পরে রানিং, আরেক দফা স্ট্রেচিং ও ফিল্ডিং অনুশীলনেও থাকলেন এই অলরাউন্ডার।

ক্রীড়া প্রতিবেদকমাসকাট থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2021, 03:07 PM
Updated : 16 Oct 2021, 07:30 PM

এমনিতে এসব আলাদা করে বলার কিছু ছিল না। দলের সবার তো এগুলো করারই কথা। তবে এবার প্রেক্ষাপট আলাদা বলেই গুরুত্বপূর্ণ তার অনুশীলনে উপস্থিতি। সাকিবের বিশ্বকাপ সংযোগ শুরু হলো যে এ দিনই!

শুক্রবার আইপিএল ফাইনাল খেলে জৈব-সুরক্ষা বলয়ের ভেতরে থেকেই সড়কপথে প্রায় সাড়ে চার ঘণ্টার ভ্রমণ শেষে শনিবার সকালে বাংলাদেশের টিম হোটেলে আসেন সাকিব। আইপিএলে লম্বা সময় বলয়ে থাকা, অনুশীলন, ম্যাচ খেলা, সব মিলিয়ে তার শ্রান্তি যথেষ্টই থাকার কথা। তাকে অনুশীলনে পাওয়া নিয়ে তাই নিশ্চিত ছিল না দল।

দলের সঙ্গে থাকা নির্বাচক হাবিবুল বাশার শুক্রবার বলেছিলেন, ম্যাচের আগের দিন দলে যোগ দিলেও সাকিবের অনুশীলন করা নিশ্চিত নয়। খেলার মধ্যে থাকায় তার অনুশীলন জরুরিও মনে করেনি দল। তবে সাকিব ঠিকই যোগ দিলেন অনুশীলনে।

অনুশীলন শুরুর আগে সংবাদ সম্মেলনে অধিনায়ক মাহমুদউল্লাহ জানালেন, সাকিব ঠিকঠাক আছেন।

“সাকিব আজকে সকালে এসেছে। আইপিএলে যে কমিটমেন্ট ছিল, তা পূরণ করে এসেছে। মাঠে অনুশীলনেও তাকে পাচ্ছি। সে ঠিক আছে। হয়তো কিছুটা ক্লান্ত আছে, ম্যাচ খেলেই ভ্রমণ করে এসেছে। তবে হি ইজ ওকে, হি ইজ ফাইন।”