সাড়ে ৫ লাখ কোভিড টিকা উপহার দিল মালয়েশিয়া

করোনাভাইরাস মহামারী মোকাবেলায় বাংলাদেশকে অ্যাস্ট্রাজেনেকার তৈরি সাড়ে পাঁচ লাখের বেশি ডোজ করোনাভাইরাসের টিকা উপহার দিয়েছে মালয়েশিয়া সরকার।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2021, 02:48 PM
Updated : 7 Dec 2021, 02:48 PM

দেশটির হাই কমিশনার হাসনা মো. হাশিম মঙ্গলবার পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের কাছে ৫ লাখ ৫৯ হাজার ২০০ ডোজ টিকা হস্তান্তর করেন।

টিকা উপহার দিয়ে সহযোগিতার জন্য মালয়েশিয়ার সরকার ও জনগণকে ধন্যবাদ জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, মালয়েশিয়া সবসময় বাংলাদেশের প্রতি সহযোগিতার হাত বাড়িয়েছে।

“বিশেষ করে রোহিঙ্গাদের ক্ষেত্রে তারা আসিয়ানে আমাদের বড় কণ্ঠস্বর। সেখানে তারা রোহিঙ্গাদের প্রত্যাবাসনের জন্য আমাদের পক্ষে দৃঢ় অবস্থান নিয়েছে।”

বাংলাদেশি কর্মীদের নিয়োগ দেওয়ার জন্য মালয়েশিয়ার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মন্ত্রী বলেন, “মালয়েশিয়া আমাদের অনেক বড় বন্ধু, যারা আমাদের প্রবাসীদের নিয়োগ করছে। দশ লাখের বেশি বাংলাদেশি কর্মী এখন মালয়েশিয়ায় কাজ করছে।

“এই লোকগুলো মালয়েশিয়ার অর্থনীতিতে অবদান রাখছে, একইসাথে রেমিট্যান্স পাঠিয়ে বাংলাদেশের অর্থনীতিতেও সরাসরি অবদান রাখছে।”

পররাষ্ট্রমন্ত্রী বলেন, “করোনাভাইরাসের সময়েও মালয়েশিয়া তাদেরকে ফেরত পাঠিয়ে দেয়নি। এই খারাপ সময়েও সহযোগিতার মনোভাব দেখানোর জন্যও আমরা তাদের প্রতি কৃতজ্ঞ।”

অন্যদের মধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফী বিনতে শামস, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা টিকা হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।