পুলিশে করোনাভাইরাস আক্রান্ত পাঁচ হাজার ছাড়াল

করোনাভাইরাসের বিস্তার রোধে মাঠে দায়িত্ব পালনকারী পুলিশ বাহিনীতে এই রোগে আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2020, 02:07 PM
Updated : 1 June 2020, 02:13 PM

দেশে এখন পর্যন্ত কোভিড-১৯ শনাক্ত হয়েছে ৪৯ হাজার ৫৩৪ জনের, তাদের ৫ হাজার ১২৯ জনই পুলিশ সদস্য।

আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে এক হাজার ৮৭৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে লকডাউনের মধ্যে ঢাকার শাহবাগে তল্লাশি চৌকি বসিয়ে মানুষের বাইরে বের হওয়ার কারণ যাচাই করছে পুলিশ।

“তাদের অনেকেই জনগণের সেবায় নিজেকে নিযুক্ত করতে আবারও কাজে যোগ দিয়েছেন। কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের উন্নত ও মানসম্মত চিকিৎসা ও সেবায় সুস্থতার হার দ্রুততার সাথে বাড়ছে,” বলছে পুলিশ সদরদপ্তর।

করোনাভাইরাস সঙ্কটে কর্মহীন মানুষ ত্রাণের গুজব শুনে নিজের জাতীয় পরিচয়পত্রের অনুলিপি জমা দিতে ঢাকার হাজারীবাগ থানায় ভিড় করে। পরে পুলিশ সদস্যরা তাদের সরিয়ে দেয়। ছবি: আসিফ মাহমুদ অভি

তাদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার নতুন করে ২৬১ জন শনাক্ত হওয়ায় বাংলাদেশ পুলিশে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে ৫ হাজার ১২৯ জন হয়েছে। তাদের মধ্যে মারা গেছেন ১৫ জন পুলিশ সদস্য।

সদস্যদের সংক্রমণ ঝুঁকি কমাতে পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদের নির্দেশনায় বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে আগেই জানিয়েছে সদরদপ্তর।

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে লকডাউনের মধ্যে ঢাকার আজিমপুরে নিজের নিরাপত্তার জন্য ঢাল হাতে বাইরে বের হওয়া এক ব্যক্তির কাছে কারণ জানতে চাইছেন এক পুলিশ সদস্য। ছবি: আসিফ মাহমুদ অভি

একই সাথে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা ও শুশ্রূষা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সব পুলিশ হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য বিভিন্ন উন্নত চিকিৎসা সরঞ্জাম সংযোজন করা হয়েছে।

“এ কারণে একদিকে পুলিশ আক্রান্তের হার যেমন ক্রমান্বয়ে কমছে তেমনি দ্রুততার সাথে বাড়ছে সুস্থতার হার,” বলা হয়েছে সংবাদ বিজ্ঞপ্তিতে।