মামলা মাথায় নিয়ে মনজুরের প্রচারে শাহাদাত

সব মামলায় জামিন না পেলেও এম মনজুর আলমের পক্ষে প্রচারণায় নেমেছেন চট্টগ্রাম নগর বিএনপির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, যিনি নিজেই এই নির্বাচনে মেয়র প্রার্থী হতে চেয়েছিলেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2015, 12:52 PM
Updated : 22 April 2015, 12:52 PM

বুধবার নগরীর ১৭ নম্বর বাকলিয়া ও ১৯ নম্বর দক্ষিণ বাকলিয়া ওয়ার্ডে গণসংযোগের সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মনজুরের সঙ্গেই ছিলেন শাহাদাত।

শাহাদাতের ব্যক্তিগত সহকারী মারুফুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মামলা থাকায় এতদিন তিনি প্রচারণায় নামতে পারেননি। কয়েকটি মামলায় তিনি জামিন পেয়েছেন। আরও কয়টি বাকি আছে।

“কিন্তু প্রচারণার সময় গড়িয়ে যাচ্ছে। তাই মামলা-গ্রেপ্তারে খড়গ মাথায় নিয়েই নির্বাচনী প্রচারণায় শরিক হয়েছেন ডা. শাহাদাত হোসেন।”

চলতি বছরের ৫ জানুয়ারি চট্টগ্রাম বিএনপির সমাবেশ থেকে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় জামায়ত-শিবির ও বিএনপির একাংশের কর্মীরা। ওই ঘটনায় করা মামলায় আসামি শাহাদাত।

এরপর অবরোধ চলাকালে নগরীর বিভিন্ন এলাকায় নাশকতার বেশ কয়েকটি ঘটনায় মামলার আসামি করা হয় শাহাদাতকে।

বুধবার বাকলিয়ার গণসংযোগে শাহাদাত কলেন, “তিন দিন ধরে রাজপথে বেগম খালেদা জিয়ার গাড়িবহরে যেভাবে নগ্ন হামলা চালানো হচ্ছে, তার জবাব দিতে হবে ২৮ এপ্রিল কমলা লেবুকে জয়ী করে।”

মনজুর বলেন, “এ নির্বাচন শেষ নির্বাচন নয়। এরপর জাতীয় নির্বাচনের জন্য জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে।”

গত সাড়ে চার বছরে বাকলিয়ায় সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে দাবি করে বিদায়ী মেয়র মনজুর বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আরেকবার কমলালেবুতে ভোট দিতে হবে।

গণসংযোগের সময় মনজুরের সঙ্গে আরও ছিলেন নগর বিএনপির সহ-সভাপতি সামশুল আলম, সাবেক ছাত্রদল নেতা মোহাম্মদ আলী, নগর যুবদলের জ্যেষ্ঠ সহ-সভাপতি ইয়াছিন চৌধুরী লিটন, মহিলা দল সভানেত্রী মনোয়ারা বেগম মনি প্রমুখ।

সকাল থেকে দুপুর পর্যন্ত বাকলিয়ার ধুনিরপুল, ডিসি রোড, পশ্চিম বাকলিয়া, মৌসুমী পাড়া, মিঞার বাপের বাড়ি ও বৌ বাজার এলাকায় গণসংযোগ করেন মনজুর।