বিশ্ববিদ্যালয়গুলোতে ই-নথি বাস্তবায়ন চায় ইউজিসি

দাপ্তরিক কাজের গতি, স্বচ্ছতা ও জবাবদিহিতা বাড়াতে বিশ্ববিদ্যালয়গুলোতে ই-নথি বাস্তবায়নের আহ্বান জানিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। 

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2022, 02:11 PM
Updated : 17 April 2022, 02:11 PM

রোববার কমিশনের ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা বাস্তবায়নের অগ্রগতি সংক্রান্ত সভায় এ বিষয়ে আলোচনা করা হয় বলে সংস্থার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সভায় ইউজিসি সদস্য অধ্যাপক মুহাম্মদ আলমগীর বলেন, “উচ্চশিক্ষা সংক্রান্ত সেবা সহজলভ্য করতে সংশ্লিষ্টদের উদ্ভাবন, সেবা সহজীকরণে সক্ষমতা বৃদ্ধি এবং পরিবর্তিত পরিস্থিতিতে নিজেদের দক্ষতা বাড়াতে হবে।”

উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে সেবা প্রত্যাশীদের ভোগান্তি কমাতে সেবা সহজীকরণ, গুণগত সেবা প্রদানের জন্য সংশ্লিষ্টদের নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানান তিনি।

সভায় ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা বাস্তবায়নের নয় মাসের (২০২১ সালের জুলাই থেকে গত মার্চ) অগ্রগতি পর্যালোচনা করা হয়। পাশাপাশি চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় করণীয় শীর্ষক কর্মশালাসহ অন্যান্য বিষয়ে আলোচনা হয় বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

ইউজিসির সিনিয়র সহকারী পরিচালক ও ইনোভেশন টিমের ফোকাল পয়েন্ট রবিউল ইসলামের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক এ কে এম শামসুল আরেফিন, আইএমসিটি বিভাগের পরিচালক মোহাম্মদ মাকছুদুর রহমান ভূঁইয়া।