টেক্সাস এঅ্যান্ডএম ইউনিভার্সিটি কমার্সের সাথে ব্র্যাক ইউনিভার্সিটির চুক্তি

ব্র্যাক বিজনেস স্কুলের ব্যাচেলর গ্র্যাজুয়েটরা ৪০ শতাংশের বেশি টিউশন ফি ছাড়ে যুক্তরাষ্ট্রের টেক্সাস এঅ্যান্ডএম ইউনিভার্সিটি কমার্সের বিজনেস ডিসিপ্লিনের গ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি হতে পারবেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2022, 05:52 PM
Updated : 13 April 2022, 05:52 PM

পাশাপাশি শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা বিনিময়, গবেষণা ও অনুদান, সামাজিক প্রভাবমূলক যৌথ প্রকল্প চালুসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়াতে সম্প্রতি টিএএমইউসির সঙ্গে একটি চুক্তি করেছে ব্র্যাক ইউনিভার্সিটি কর্তৃপক্ষ।

বুধবার এ বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, টিএএমইউসির প্রেসিডেন্ট ড. মার্ক রুডিন এবং ব্র্যাক ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ভিনসেন্ট চ্যাং এ চুক্তিতে সই করেন।

টেক্সাস এঅ্যান্ডএম ইউনিভার্সিটি কর্মাসের কলেজ অফ বিজনেসের ডিন ড. মারিও হায়েক সম্প্রতি ঢাকায় ব্র্যাক ইউনিভার্সিটিতে সফরে এলে এই চুক্তি হয়। ড. হায়েকের পাশাপাশি ব্র্যাক বিজনেস স্কুলের (বিবিএস) ডিন ড. স্যাং লি দুই প্রতিষ্ঠানের মধ্যে সমঝোতার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।  

এই চুক্তি অনুয়ায়ী, ব্র্যাক বিজনেস স্কুলে স্নাতক শুরু করা আগ্রহী শিক্ষার্থীরা টিএএমইউসিতে তাদের ডিগ্রি শেষ করতে পারবেন। পাশাপাশি যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় এই বিশ্ববিদ্যালয়ের স্নাতক এবং স্নাতকোত্তর প্রোগ্রামে ভর্তিতে ব্র্যাক ইউনিভার্সিটির আগ্রহী শিক্ষার্থীদের সহায়তা করা হবে। 

ব্র্যাক ইউনিভার্সিটি সম্প্রতি যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অফ লিংকন, ইউনিভার্সিটি অফ কেন্ট, মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া নর্থস্টেট ইউনিভার্সিটির মত শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে এ ধরনের সহযোগিতা চুক্তি করেছে বলে জানানো হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।