চট্টগ্রামে ফ্রোবেল অ্যাকাডেমির নতুন ক্যাম্পাস

চট্টগ্রামের অনন্যা আবাসিক এলাকায় 'ফ্রোবেল অ্যাকাডেমির' নতুন ক্যাম্পাস চালু হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2022, 10:24 AM
Updated : 4 April 2022, 10:24 AM

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল রোববার এ ক্যাম্পাসের উদ্বোধন করেন বলে স্কুলটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সেখানে বলা হয়, কেমব্রিজ সহযোগী এবং এসটিইএম সার্টিফায়েড এ স্কুলের নতুন ক্যাম্পাসের আয়তন সোয়া ১ লাখ বর্গফুট।

ইকে আর্কিটেক্টের স্থপতি এহসান খানের নকশায় গড়া বিশাল এ ক্যাম্পাসে আছে রোবোটিক্স ল্যাব, রন্ধনসম্পর্কীয় ল্যাব, মেকারস্পেস, স্টেম ল্যাব। খেলাধুলার জন্য বাস্কেটবল কোর্ট, ফুটবল মাঠ, আউটডোর জিম, ট্রি হাউস, নাচ ও সংগীত কক্ষ এবং অন্যান্য বিভিন্ন বহিরঙ্গন ও ইনডোর স্পেস‌।

বিশেষ চাহিদাসম্পন্ন শিক্ষার্থীদের জন্য রয়েছে প্রয়োজনীয় সহায়তার আলাদা বিভাগ। 'ব্রাইট মাইন্ডস শাইন' নামের এই বিভাগে স্পিচ থেরাপি, অকুপেশনাল থেরাপির ব্যবস্থা রয়েছে। এছাড়া একক সহযোগিতা মাধ্যমেও এ শিশুদের মেধাবিকাশে সহায়তা করা হয়।

অন্যদের মধ্যে চট্টগ্রামের মেয়র রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আলহাজ এম জহিরুল আলম দোভাষ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শিরীন আক্তার এবং ভারতের সহকারী হাইকমিশনার ড. রাজীব রঞ্জন এবং পিএইচপি গ্রুপের প্রতিষ্ঠাতা সুফি মুহাম্মাদ মিজানুর রাহমান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এছাড়া বিএসআরএম এর চেয়ারম্যান আলী হুসাইন আকবর আলী, পরিচালক জোহায়ের তাহের আলী, ব্যবস্থাপনা পরিচালক আমির আলী হুসেন, পরিচালক হাওরা জোহাইর এবং সাবিন আমির ছিলেন অনুষ্ঠানে।