নিরাপত্তা ও পরিচ্ছন্নতায় নারী কর্মীদের অবদানের সম্মান

আন্তর্জাতিক নারী দিবসে নিজ প্রতিষ্ঠানের নারী নিরাপত্তাকর্মী ও পরিচ্ছন্নতাকর্মীদের সম্মান জানিয়েছে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2022, 02:55 PM
Updated : 8 March 2022, 02:55 PM

মঙ্গলবার রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে স্কুল অফ ‘লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস’ ফ্যাকাল্টি এ আয়োজন করে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

নারী দিবসের উদযাপনে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ সুন্দর ও নিরাপদ রাখতে প্রতিষ্ঠানটির ৬৬ জন নারী নিরাপত্তাকর্মী ও পরিচ্ছন্নতাকর্মীর ভূমিকার প্রতি সম্মান জানায় আইইউবি।

অনুষ্ঠানে উপাচার্য তানভীর হাসান বলেন, “দেশের অর্থনীতির মেরুদণ্ড হচ্ছে নারীরা। তৈরি পোশাকশিল্পের ৮০ ভাগ কর্মী নারী। দেশকে এগিয়ে নিতে তাদের অবদানকে তাই অস্বীকার করার উপায় নেই।”

বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আব্দুল হাই সরকার, এডুকেশন, সায়েন্স, টেকনোলজি অ্যান্ড কালচারাল ডেভেলপমেন্ট ট্রাস্টের চেয়ার নিলুফার জাফরুল্লাহ, আয়োজক স্কুলের ডিন তৈয়েবুর রহমান, ডিপার্টমেন্ট অব সোশ্যাল সায়েন্সেস অ্যান্ড হিউম্যানিটিজের প্রধান কাজী মাহমুদুর রহমান উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শিক্ষার্থী ও অতিথিদের সঙ্গে এক বিশেষ প্রশ্নোত্তর পর্বে অংশ নেন স্কুল অব বিজনেস অ্যান্ড এন্টাপ্রেনারশিপের ডিন মেহেরুন আহমেদ।

সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেয় আইইইউবি থিয়েটার ক্লাব, আইইউবি মিউজিক ক্লাব এবং আইইউবি ডান্স ক্লাব।