ঢাবির প্রাক্তনদের শতবর্ষের মিলনমেলা ১২ মার্চ

করোনাভাইরাস পরিস্থিতির কারণে পিছিয়ে যাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের ‘শতবর্ষের মিলনমেলা’ আগামী ১২ মার্চ আয়োজনের সিদ্ধান্ত হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2022, 05:58 PM
Updated : 27 Feb 2022, 05:58 PM

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ, মুজিব শতবর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আয়োজনে মিলনমেলাটি হবে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে।

মিলনমেলার প্রচার কমিটির সদস্য সচিব কাজী মোয়াজ্জেম হোসেন জানান, রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের অ্যালামনাই ফ্লোরে অ্যাসোসিয়েশনের সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

করোনাভাইরাস পরিস্থিতির কারণে কয়েক দফা পিছিয়ে গত ১৪ ও ১৫ জানুয়ারি দুদিনের মিলনমেলা হওয়ার কথা ছিল। এতে অংশ নিতে প্রাক্তনরা নির্ধারিত ফি দিয়ে নিবন্ধনও করেন। এর মধ্যে ওমিক্রনের প্রাদুর্ভাবের কারণে সেটি স্থগিত করা হয়।

মার্চের আবহাওয়া পরিস্থিতি বিবেচনায় এখন দুদিনের পরিবর্তে একদিনেই মিলনমেলাটি হবে বলে জানান কাজী মোয়াজ্জেম।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, শীতের সময় হলে দুদিন করা যেত। যেহেতু মার্চে অনেক গরম থাকবে, ঝড়-বৃষ্টি হওয়ার আশঙ্কাও রয়েছে; তাই একদিনেই এটি সম্পন্ন করার সিদ্ধান্ত হয়েছে।”

১২ মার্চ সকাল ১০টায় জাতীয় সংগীত পরিবেশন, পতাকা উত্তোলন এবং পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠের মাধ্যমে উদ্বোধন অনুষ্ঠানের মাধ্যমে মিলনমেলার কার্যক্রম শুরু হবে।

দুপুর ১২টায় ‘বাংলাদেশের পথযাত্রায় ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই’ শীর্ষক আলোচনা হবে। বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের ১০০ জন অ্যালামনাইকে সম্মাননা দেওয়া হবে এবং সাড়ে ৪টায় ‘আলমা মেটারের প্রতি আমাদের অঙ্গীকার’ শীর্ষক অনুষ্ঠান হবে।

বিকেল সাড়ে ৫টায় শুরু হবে সাংস্কৃতিক অনুষ্ঠান, যা চলবে রাত ১০টা পর্যন্ত।

রোববার অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক আজকের পত্রিকার সম্পাদক গোলাম রহমান, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, চ্যানেল টোয়েন্টিফোরের নির্বাহী পরিচালক এ এন এম আল মামুন তালাত, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মহাসচিব রঞ্জন কর্মকার, যুগ্ম মহাসচিব আশরাফুল আলম মুকুল, প্রচার ও প্রকাশনা সম্পাদক ও মিলনমেলার প্রচার কমিটির সদস্য সচিব কাজী মোয়াজ্জেম হোসেন উপস্থিত ছিলেন।