ইউল্যাবে ছাত্র সম্মেলনে অংশ নেয় ১৮ বিশ্ববিদ্যালয়

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশে (ইউল্যাব) আয়োজিত সপ্তম আন্তবিশ্ববিদ্যালয় ছাত্র সম্মেলন ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় ১৮টি পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2022, 05:32 PM
Updated : 1 Jan 2022, 05:32 PM

ইউল্যাবের ইংরেজি ও মানবিক বিভাগের উদ্যোগে গত বুধ ও বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ সম্মেলন অনুষ্ঠিত হয় বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

স্বাধীনতার ৫০ বছর উদযাপন উপলক্ষে এ বছরের প্রতিপাদ্য বিষয় ছিল ‘বাংলাদেশের স্বাধীনতার পঞ্চাশ বছর: ভাষা, সাহিত্য ও সংস্কৃতি’।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, একাডেমিক প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) তাসনিম নাজ ও কে এম আরেফিন। রানার আপ হয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেহেনাজ এস তিশা।

সাংস্কৃতিক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয় এবং রানার আপ হয়েছে বিইউপি।

অনুষ্ঠানে ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ইমরান রহমান, উপ উপাচার্য অধ্যাপক ড. সামসাদ মর্তূজা, ইংলিশ অ্যান্ড হিউম্যানিটিজ বিভাগের প্রধান আরিফা গণি রহমান, শিক্ষকমণ্ডলী, কর্মকর্তা, শিক্ষার্থীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রতি বছর ইউল্যাবের ইংরেজি ও মানবিক বিভাগ বাংলাদেশের সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য একটি বন্ধুত্বপূর্ণ, প্রতিযোগিতামূলক পরিবেশে বৃত্তি ও সৃজনশীলতা বাড়াতে এ ছাত্র সম্মেলন এবং সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করে থাকে।

এ বছর সম্মেলনে ১৮টি পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেয়।