সড়কে জবি শিক্ষার্থীর মৃত্যু: দ্রুত বিচার ও ক্ষতিপূরণ দাবি

নোয়াখালীর সোনাইমুড়ীতে ট্রাক চাপায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী সাবরিনা আক্তার মিতুর মৃত্যুর দ্রুত বিচার এবং ক্ষতিপূরণের দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষক ও শিক্ষার্থীরা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2021, 02:00 PM
Updated : 19 Dec 2021, 02:00 PM

রোববার বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে সাবরিনার মৃত্যুতে শোক প্রকাশ করে উপাচার্য অধ্যাপক ইমদাদুল হক বলেন, “আজকে এমন একটি মানববন্ধনে অংশগ্রহণ করতে হবে, সেটা প্রত্যাশা করিনি। শুধু চালক নয়, সাবরিনার মৃত্যুর ঘটনায় জড়িত সবার দ্রুত বিচারের জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করব।”

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক কামালউদ্দীন আহমদ বলেন, "একজন শিক্ষার্থী সড়ক দুর্ঘটনায় মারা যাওয়ার পর তার শিক্ষক, সহপাঠী ও অভিভাবকবৃন্দ যেভাবে প্রতিক্রিয়া জানায়, সেভাবে পরিবহন সংশ্লিষ্টরা প্রতিক্রিয়া ব্যক্ত করে না। তাই এসব ঘটনার প্রতিকার হচ্ছে না। এটা খুব নিন্দনীয় ও দুঃখজনক।"

জড়িতদের শাস্তি দাবি করে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান শাহ মো. নিসতার জাহান কবীর বলেন, “যদি শাস্তি হয়, তাহলে এমন অনাঙ্ক্ষিত ঘটনা কমে যাবে।”

মানববন্ধনে দ্রুত বিচারের দাবি পূরণ না হলে রাস্তায় নামার ঘোষণা দেন মিতুর সহপাঠীরা।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক আবুল হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক আবুল কালাম মো. লুৎফর রহমান, ছাত্র-কল্যাণ পরিচালক অধ্যাপক আইনুল, প্রক্টর মোস্তফা কামাল, বিভিন্ন অনুষদের ডিনসহ শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন মানববন্ধনে।

ঢাকায় ফেরার জন্য গত শনিবার দুপুরে বাবা-মায়ের সঙ্গে সোনাইমুড়ী পৌরসভার পশ্চিম রামপুরা এলাকার বাড়ি থেকে বের হন মিতু। বাড়ির সামনে রাস্তা পার হওয়ার সময় কুমিল্লা থেকে নোয়াখালীগামী ইট বোঝাই একটি ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

স্থানীয়রা ট্রাকটি আটক করলে পালিয়ে যান চালক। পরে গাড়ির চালক শাহাবুদ্দিন শিপনকে গ্রেপ্তার করে পুলিশ।

এই ঘটনায় মিতুর বাবা মোর্তুজা ভুঁইয়া চন্দ্রগঞ্জ হাইওয়ে থানায় সড়ক আইনে একটি মামলা দায়ের করেছেন।