বিজেএসসি'র নেতৃত্বে হেদায়েত-তাওসিফ

নতুন নেতৃত্ব পেয়েছে বিশ্ববিদ্যালয় পর্যায়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের সংগঠন বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্টস কাউন্সিল (বিজেএসসি)।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Dec 2021, 06:04 PM
Updated : 18 Dec 2021, 06:04 PM

সংগঠনটির নতুন সভাপতি হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হেদায়েতুল ইসলাম এবং সাধারণ সম্পাদক হিসেবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের তাওসিফ আবদুল্লাহকে দায়িত্ব দেওয়া হয়েছে।

শনিবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ক্যাফেটেরিয়ায় এক অনুষ্ঠানে সদ্য বিদায়ী সভাপতি জি এম হিরক এবং সাধারণ সম্পাদক জাবিদ হাসান ফাহিম তাদের নাম ঘোষণা করেন।

জি এম হিরক জানান, কার্যনির্বাহী পরিষদ সদস্যদের মতামতের ভিত্তিতে নতুন নেতৃত্বের অনুমোদন দেওয়া হয়েছে। শিগগির পূর্ণাঙ্গ কমিটি গঠন করে সারাদেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয় শাখার কমিটি ঘোষণা করবে নতুন কমিটি।

সভাপতি হেদায়েতুল ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে স্নাতক শেষ বর্ষের শিক্ষার্থী। সাধারণ সম্পাদক তাওসিফ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগে একই বর্ষের শিক্ষার্থী।

২০১৭ সালের ১৩ নভেম্বর দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের নিয়ে গঠিত হয় বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্টস কাউন্সিল (বিজেএসসি)।

বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ ১০টি পাবলিক বিশ্ববিদ্যালয় এবং পাঁচটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে বিজেএসসি'র কার্যক্রম চলমান রয়েছে।