‘স্বাধীনতার ৫০ বছরে বিজয়ের উৎসব’ আয়োজন করল আইইউবি অ্যালামনাই

আওয়ামী লীগ না করলেও তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে জানতে বই পড়ার আহ্বান জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2021, 02:21 PM
Updated : 11 Dec 2021, 02:21 PM

শনিবার ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) এর অ্যালামনাই এর আয়োজনে ‘স্বাধীনতার ৫০ বছরে বিজয়ের উৎসব’ অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

তিনি বলেন, “আপনারা যারা বর্তমানে শিক্ষার্থী আছেন, যারা পাশ করে বের হয়েছেন অর্থাৎ নতুন প্রজন্মের যারা আছেন, আপনারা আওয়ামী লীগ করেন সেটা বলছি না। দল করেন সেটা বলছি না, যাদের যা ভালো লাগে করেন।

“আপনাদের প্রতি আমার অনুরোধ, আপনারা বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়বেন, কারাগারের রোজনামচা পড়বেন। বঙ্গবন্ধুকে জানতে হবে, এই বঙ্গবন্ধুর কারণে আমরা স্বাধীনতা পেয়েছি।“

তিনি বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারণেই আজকে আমি মন্ত্রী, এই বিশ্বিবিদ্যালয়ের ভিসি সাহেব ভিসি হতে পেরেছেন। না হলে হয়তো আমরা কোনো অফিসের তৃতীয় শ্রেণির কর্মচারি থাকতাম। সুতরাং আপনাদের বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধকে জানতে হবে, এর জন্য বই পড়তে হবে।”

অনুষ্ঠানে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, “জাতির শ্রেষ্ঠ সন্তানদের কারণেই আমাদের এ দেশ স্বাধীন হয়েছে, আমরা স্বাধীনতা পেয়েছি। আপনারা যারা আজকের এই অ্যালামনাই অনুষ্ঠানে এসেছেন, সবাই জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি সবসময় সন্মান প্রদর্শন করবেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুরকে জানবেন।”

আইইউবি এর অ্যালামনাই এর আয়োজনে স্বাধীনতার ৫০ বছরে বিজয়ের উৎসব অনুষ্ঠানটি দুই ভাগে ভাগ করা হয়েছে। প্রথম ধাপে অতিথিদের নিয়ে আলোচনা সভা ও দ্বিতীয় ধাপে সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানে আওয়ামী লীগের সংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, আইইউবি উপাচার্য তানভীর হাসান, উপ উপাচার্য নিয়াজ আহমেদ খান, বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান আব্দুল হাই সরকার, তৌহিদ সামাদ বক্তব্য রাখেন।