ঢাবি 'ঘ' ইউনিটের ফল প্রকাশ, ভর্তির যোগ্য ৯.৮৭%

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত  ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে, যেখানে ভর্তির যোগ্য বিবেচিত হয়েছেন ৯ দশমিক ৮৭ শতাংশ পরীক্ষার্থী।

নিজস্ব প্রতিবেদকও ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2021, 08:52 AM
Updated : 24 Nov 2021, 08:52 AM

ভর্তির যোগ্য বিবেচিত ৭ হাজার ৯৯৪ জনের মধ্যে শেষ পর্যন্ত ১ হাজার ৫৭০ জন মেধাক্রম অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের বিভিন্ন বিভাগে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি হওয়ার সুযোগ পাবেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এই ফলাফল প্রকাশ করেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, গত ২৩ অক্টোবর অনুষ্ঠিত এ পরীক্ষায় ৮১ হাজার ৭ জন পরীক্ষার্থী অংশ নিয়েছিল। তাদের মধ্যে ৭ হাজার ৯৯৪ জন উত্তীর্ণ হয়েছে। সেই বিবেচনায় পাসের হার ৯ দশমিক ৮৭ শতাংশ।

‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় মোট ১২০ নম্বরের মধ্যে ১০৫ দশমিক ৫ নম্বর পেয়ে মানবিক বিভাগে প্রথম হয়েছেন দারুন নাজাত সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার রাফিদ হাসান সাফওয়ান।

৭৫ নম্বর নিয়ে এই ইউনিটের পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে প্রথম হয়েছেন ঢাকা কলেজের নুরে আলম সাফি।

এছাড়া ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১০৩ নম্বর পেয়ে প্রথম হয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি কলেজের মো. ইমন হোসাইন।

# যেভাবে  জানা যাবে ফল

ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরা তাদের উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাশের সাল এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর দিয়ে ওয়েবসাইট (https://admission.eis.du.ac.bd)  থেকে পরীক্ষার ফল জানতে পারবেন।

এছাড়া রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU GHA <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠালে ফিরতি এসএমএসে ফল জানা যাবে।

# ভর্তি হতে করণীয়

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের ২৯ নভেম্বর বিকাল ৩টা থেকে ৬ ডিসেম্বর বিকাল ৫ টার মধ্যে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২৫ নভেম্বর থেকে ২ ডিসেম্বরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে ওই সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষার জন্য এক হাজার টাকা ফি দিয়ে ২৫ নভেম্বর থেকে ২ ডিসেম্বরের মধ্যে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

ভর্তি সংক্রান্ত গুরুত্বপূর্ণ সব তথ্য ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে ‘ঘ’ ইউনিট এর নোটিসে জানানো হবে।