ঢাবি ‘গ' ইউনিটের ফল প্রকাশ, ভর্তির যোগ্য  ২১.৭৫%

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত  ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে, যেখানে ভর্তির ‘যোগ্য’ বিবেচিত হয়েছেন ২১ দশমিক ৭৫ শতাংশ পরীক্ষার্থী।

ঢাকা বিশ্ববিদ্যালেয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2021, 08:02 AM
Updated : 23 Nov 2021, 08:02 AM

ভর্তির যোগ্য বিবেচিত এই ৫ হাজার ৭৯ জনের মধ্যে শেষ পর্যন্ত ১ হাজার ২৫০ জন মেধাক্রম অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের বিভিন্ন বিভাগে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি হওয়ার সুযোগ পাবেন।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ে সংবাদ সম্মেলন করে উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, গত ২২ অক্টোবর এই ভর্তি পরীক্ষায় ২৩ হাজার ৩৪৭ জন পরীক্ষার্থী অংশ নিয়েছিলেন। তাদের মধ্যে এই ৫ হাজার ৭৯ জন লিখিত ও এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। সেই বিবেচনায় পাসের হার ২১ দশমিক ৭৫ শতাংশ।

গ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১২০ নম্বরের মধ্যে সর্বোচ্চ ১০৬ নম্বর পেয়ে প্রথম হয়েছেন নটেরডেম কলেজ থেকে উচ্চমাধ্যমিক উত্তীর্ণ আরাফাত সামির আবির।

ঢাকা সিটি কলেজ থেকে এইচএসসি পাস করা মোস্তাফিজুর রহমান ১০২ দশিমক ৭৫ নম্বর পেয়ে দ্বিতীয় এবং আদমজী ক্যান্টনমেন্ট কলেজ থেকে আসা কাজী হাসনা হেনা ১০১ দশমিক ২৫ নম্বর পেয়ে তৃতীয় হয়েছেন।

# যেভাবে  জানা যাবে ফল

ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরা তাদের উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাশের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর দিয়ে ওয়েবসাইট (https://admission.eis.du.ac.bd) থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবে।

এছাড়া রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU GA <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস করে ফিরতি এসএমএসে ফলাফল জানা যাবে।

# উত্তীর্ণদের করণীয়:

>> ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের ২৮ নভেম্বর বিকাল ৩টা থেকে ৫ ডিসেম্বর বিকাল ৫টার মধ্যে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে ভর্তি ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

>> ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২৪ নভেম্বর থেকে ৩০ নভেম্বরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে ওই সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

>> ফলাফল নিরীক্ষণের জন্য এক হাজার টাকা ফি দিয়ে আগামী ২৪ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

ভর্তি সংক্রান্ত গুরুত্বপূর্ণ সব তথ্য ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে গ-ইউনিট এর নোটিসে জানানো হবে।