ঢাবি খ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল মঙ্গলবার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল মঙ্গলবার প্রকাশ করা হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2021, 02:14 PM
Updated : 1 Nov 2021, 03:09 PM

সোমবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করবেন।

পরে বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ওয়েবসাইট থেকে শিক্ষার্থীরা প্রয়োজনীয় তথ্য দিয়ে ফলাফল জানতে পারবে।

গত ২ অক্টোবর ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা নেওয়া হয়।

এবার প্রথমবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও দেশের সাতটি বিভাগে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে কেন্দ্র স্থাপন করে পরীক্ষার আয়োজন করা হয়।

‘খ’ ইউনিটে ২ হাজার ৩৭৮টি আসনের বিপরীতে মোট ৪৭ হাজার ৬৩২ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। প্রতি আসনে লড়েন প্রায় ২০ জন পরীক্ষার্থী।

‘ক’ ইউনিটের ফলাফলও চলতি সপ্তাহে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল চলতি সপ্তাহেই প্রকাশ করা হবে বলে জানিয়েছেন এ ইউনিটের সমন্বয়ক ও জীব বিজ্ঞান অনুষদের অধ্যাপক মিহির লাল সাহা।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ক ইউনিটের ভর্তি পরীক্ষার রেজাল্টও প্রায় প্রস্তুত। আমরা আরেকটু চেক করে নিচ্ছি। আশা করি আগামী বুধ কিংবা বৃহস্পতিবার ফল প্রকাশ করা যাবে।”

খ ইউনিটের ভর্তি পরীক্ষার আগের দিন ১ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও একইভাবে সাত বিভাগে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা নেওয়া হয়।

এবছর ‘ক’ ইউনিটে মোট আবেদনকারীর সংখ্যা এক লাখ ১৭ হাজার ৯৫৭ জন। মোট আসন রয়েছে এক হাজার ৮১৫টি। ইউনিটটিতে প্রতি আসনের বিপরীতে পরীক্ষা দিয়েছেন ৬৫ জন পরীক্ষার্থী।